ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘স্যারের মেয়ে’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৬, ১২ মার্চ ২০২১  
‘স্যারের মেয়ে’

‘স্যারের মেয়ে’ নাটকের দৃশ্য

নিরব গাড়ি থেকে নামার পরই এক ভিক্ষুক মেয়ের অসুস্থতার জন্য সাহায্য চায়। নিরব তাকে ১০০ টাকার একটি নোট দেয়। যাওয়ার সময় নিরব ভিক্ষুককে ভালো করে দেখার পর ট্যাচু হয়ে যায়! অবাক দৃষ্টিতে তার দিকে তাকিয়ে থাকে। ভিক্ষুকটি আর কেউে নয়, তার কলেজ জীবনের শিক্ষক রহমত উল্লাহ। রহমত উল্লাহও অবাক হয়ে নিরবের পরিচয় জানতে চায়।

নিরব কী করবে বুঝতে পারে না। তার চোখ দুটো টলমল করে! কারণ রহমত উল্লাহ একজন সৎ শিক্ষক ছিলেন। তার অসংখ্য ছাত্র-ছাত্রী দেশের অফিস-আদালতে উচ্চপদস্থ কর্মকর্তা। কিন্তু রহমত উল্লাহর এই অবস্থা কী করে হলো? তার করুণ পরিণতির অনুসন্ধান শুরু করে নিরব। জানতে পারে, রহমত উল্লাহ স্যারের একমাত্র মেয়ে ইয়াসমিনকে তার স্বামী যৌতুকের জন্য নির্যাতন করে পঙ্গু করে দিয়েছে। এরপর গল্প মোড় নেয় ভিন্ন দিকে।

এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘স্যারের মেয়ে’। মিজানুর রহমান বেলাল রচিত এ নাটক পরিচালনা করেছেন নির্মাতা চয়নিকা চৌধুরী। রহমত উল্লাহ স্যারের ভূমিকায় অভিনয় করেছেন আবুল হায়াত, নিরব চরিত্রে দেখা যাবে মনোজ প্রামাণিককে। ইয়াসমিন চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী মৌ।

নাটকটি নিয়ে আশা ব্যক্ত করে নির্মাতা চয়নিকা চৌধুরী বলেন, ‘গল্প ভালো। নতুন ধরণের গল্প। এ ধরণের গল্প নিয়ে কাজ হয়নি। নির্মাণও ভালো হয়েছে। বেশি কিছু বলব না, শুধু বলব—দর্শক অনেক বছর পর ভিন্ন ধারার নাটক দেখতে পাবেন, তাতেই আনন্দ। নাটকটি একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হবে।’

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়