ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

রুপালি পর্দায় অমরেশ পুরীর জীবনী

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১২, ১ মে ২০২১   আপডেট: ১২:০৮, ১ মে ২০২১
রুপালি পর্দায় অমরেশ পুরীর জীবনী

কিংবদন্তি অভিনেতা অমরেশ পুরী। বলিউড সিনেমায় দাপটের সঙ্গে অভিনয় করেছেন। ২০০৫ সালে প্রয়াত হন তিনি।

অভিনয় ক্যারিয়ারে চারশ’র বেশি সিনেমায় কাজ করেছেন দাপুটে এই খলনায়ক। ভারতের বাইরেও খ্যাতি পেয়েছিলেন তিনি। জনপ্রিয় এই অভিনেতার জীবনের গল্প এবার আসছে রুপালি পর্দায়। অমরেশ পুরীকে নিয়ে সিনেমা নির্মাণ করছেন তার নাতি বর্ধান পুরী। তিনি নিজেও অভিনেতা। ২০১৯ সালে ‘ইয়ে সালি আশিকী’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন বর্ধান। পাশাপাশি লেখালেখির গুণ রয়েছে তার।

অমরেশ পুরীর বায়োপিক লেখা প্রসঙ্গে বর্ধান বলেন, ‘এক সময় গুঞ্জন চাউর হয়েছিল— অনুরাগ বসু এবং রণবীর কাপুর আমার দাদুর বায়োপিক তৈরি করবেন। এ সম্পর্কে শুধু শুনেছিলাম কিন্তু সত্য মিথ্যা জানতাম না। তবে এবার আমার কাছে একটি ফোন কল এসেছিল। দাদুর জীবন নিয়ে সিনেমা রচনার পরিকল্পনা করেছি। পরিবারের সঙ্গে এই বিষয়ে কথাও হয়েছে। তারা ভীষণ উচ্ছ্বসিত। আমি আশা করছি, অমরেশ পুরীর মধ্যে যে স্পিরিট ছিল, সমান স্পিরিট নিয়ে এই কিংবদন্তির ওপর একটি বায়োপিক তৈরি করতে পারব।’

দাদুর যে কোনো একটি সিনেমার রিমেকে অভিনয়ের সুযোগ পেলে কোনটিতে অভিনয় করতে চান? প্রশ্ন করা হলে বর্ধান বলেন, “আমাকে যদি কোনো একটি সিনেমা বেছে নিতে হয় তাহলে ‘ভিরাসত’ ও ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’র মধ্যে টাই হবে।”

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়