ঢাকা     শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৭ ১৪২৯ ||  ০১ জিলহজ ১৪৪৩

জেমস বন্ডের প্রযোজনা প্রতিষ্ঠান কিনে নিলো অ্যামাজন

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১০, ২৭ মে ২০২১   আপডেট: ১৪:১৩, ২৭ মে ২০২১
জেমস বন্ডের প্রযোজনা প্রতিষ্ঠান কিনে নিলো অ্যামাজন

হলিউডের বিখ্যাত স্টুডিও মেট্রো গোল্ডউইন মেয়ার (এমজিএম)। ৮৪৫ কোটি ডলারে মার্কিন যুক্তরাষ্ট্রের এই স্টুডিওটি কিনে নিলো অ্যামাজন।

এমজিএম ১৯২৪ সালে প্রতিষ্ঠিত হয়। এই স্টুডিওর ৪ হাজার সিনেমা ও ১৭ হাজার ঘণ্টার টিভি অনুষ্ঠান আছে। ‘জেমস বন্ড’, ‘ক্রিড’, ‘ম্যাগনিফিসেন্ট সেভেন’, ‘দ্য পিংক প্যান্থার’, ‘দ্য উইজার্ড অব ওজ’, ‘বেন হুর’, ‘র‌্যাগিং বুল’, ‘রকি’, ‘টুয়েলভ অ্যাংরি মেন’, ‘বেসিক ইনস্টিঙ্কট’, ‘দ্য সাইলেন্স অব দ্য ল্যাম্বস’-এর মতো সিনেমা রয়েছে তাদের  ঝুলিতে।

অ্যামাজন প্রাইম ভিডিও ও অ্যামাজন স্টুডিওসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মাইক হপকিনস বলেন, ‘এই চুক্তির সত্যিকারের আর্থিক লাভ হলো, যে বিশাল ভাণ্ডার আছে, সেগুলো এমজিএমের প্রতিভাবান দলের সঙ্গে মিলে ফের প্রকাশ্যে নিয়ে আসা। এর মাধ্যমে উচ্চমানের গল্প পরিবেশনের দুর্দান্ত সুযোগ তৈরি হবে।’

এমজিএম-এর বোর্ড অব ডিরেক্টরসের চেয়ারম্যান কেভিন আলরিখ বলেন, ‘এমজিএম-এর সিংহ (প্রতীক), যেটি হলিউডের স্বর্ণযুগের অন্যতম অংশ। সেই ইতিহাস বজায় থাকবে। এর জন্য আমি গর্বিত। এই স্টুডিওর প্রতিষ্ঠাতাদের প্রাথমিক লক্ষ্য ছিল প্রতিভাধর শিল্পীদের কাজ তুলে ধরা। সেই ধারা ভবিষ্যতেও বজায় থাকবে।’

বিশ্বের অন্যতম প্রধান স্ট্রিমিং সার্ভিস অ্যামাজন। এটি তাদের দ্বিতীয় বৃহত্তম চুক্তি। নতুন চুক্তির মাধ্যমে এমজিএমের ১৮০ টির বেশি অ্যাকাডেমি ও ১০০ টির মতো অ্যামি অ্যাওয়ার্ড জেতা অনুষ্ঠান প্রচারের মালিকানা পেলো অ্যামাজন। এর ফলে ডিজিটাল প্ল্যাটফর্মে অ্যামাজনের দর্শক সংখ্যা অনেক বেড়ে যাবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়