ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

তাদের ‘মধুচক্র’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৬, ১৬ জুলাই ২০২১  
তাদের ‘মধুচক্র’

সন্ধ্যা ৭টায় রাজিব আর সাইফুলের ট্রেন। দুই বন্ধু মিলে ময়মনসিংহ থেকে ঢাকায় ফিরবে। স্টেশনে অপেক্ষা করছে তারা। ঠিক তখন ঘোষণা করা হয়—যান্ত্রিক গোলযোগের কারণে ট্রেন ৪ ঘণ্টা লেটে ছাড়বে। তারা দুজনে এক চায়ের দোকানে বসে চা-সিগারেট খাচ্ছিলো। এমন সময় তারা একটি পোস্টার দেখতে পায়। তাতে সুন্দরী এক মেয়ের ছবি, ঠিকানা ও টেলিফোন নাম্বার দেওয়া। আর শিরোনাম লেখা মধুচক্র।

এটি দেখে বেশ কৌতূহলী হয়ে ফোনের দোকান থেকে পোস্টারে দেওয়া নাম্বারে ফোন দেয় রাজিব-সাইফুল। ফোনের ওইপাশ থেকে একজন মহিলা ফোন রিসিভ করে, পোস্টারে দেওয়া ঠিকানায় আসতে বলে। কিছুক্ষণ পর একটা রিকশা নিয়ে হাজির হয় রাজিব আর সাইফুল। সেখানে গিয়ে দেখে বাসাটিতে কেমন যেন ভৌতিক একটা আবহ। তারা দরজায় নক করে। একজন মহিলা দরজা খুলে তাদের ভেতর বসতে বলে।

কিছুক্ষণ পর মহিলাটি তিন কাপ চা নিয়ে আসতে আসতে বলে, আমার মেয়ের রেডি হতে একটু সময় লাগবে। ততক্ষণে চলুন আপনাদেরকে একটা গল্প শোনাই, বলেই মহিলা বলতে শুরু করেন—এক বছর আগের কথা। তন্দ্রা নামে একটি মেয়ের তার বাবা-মাকে নিয়ে ছোট্ট পরিবার ছিল। মেয়েটি সবেমাত্র কলেজে ভর্তি হয়েছে। এরপর গল্পে নতুন সূচনা।

এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ‌্য চলচ্চিত্র ‘মধুচক্র’। এটি রচনা ও পরিচালনা করেছেন হাসিব আহমেদ। এতে ওই গল্প বলা মহিলার চরিত্রে অভিনয় করেছেন তারিন জাহান। আর তার মেয়ের চরিত্রে দেখা যাবে রুকাইয়া জাহান চমককে। ঈদুল আজহার দিন রাত ১১টা ৫০ মিনিটে দীপ্ত টিভিতে প্রচার হবে এটি।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়