ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দীপিকার পর বানসালিকে রণবীরেরও ‘না’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৮, ১০ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৫:৫১, ১০ সেপ্টেম্বর ২০২১
দীপিকার পর বানসালিকে রণবীরেরও ‘না’

সঞ্জয় লীলা বানসালির ‘সাওয়ারিয়া’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন অভিনেতা রণবীর কাপুর। কিন্তু এই নির্মাতার পরবর্তী সিনেমা ‘বাইজু বাওরা’র প্রস্তাব ফিরিয়ে দিলেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ‘বাইজু বাওরা’ সিনেমায় রণবীরকে নেওয়ার ইচ্ছা ছিল বানসালির। সেই মোতাবেক প্রস্তাবও দিয়েছিলেন। কিন্তু তাতে সাড়া দেননি ‘সাঞ্জু’ অভিনেতা।

‘সাওয়ারিয়া’ সিনেমাতেও সঞ্জয়ের সঙ্গে রণবীরের কাজ করার অভিজ্ঞতা নাকি খুব একটা ভালো ছিল না। আর এ কারণেই এই সিনেমার প্রস্তাব ফিরিয়েছেন তিনি।

এদিকে রণবীর কাপুর রাজি না হওয়ায় আবারো বানসালির সিনেমায় ডাক পেয়েছেন রণবীর সিং। কিন্তু তাতেও তৈরি হয়েছে জটিলতা। স্বামীর সমান পারিশ্রমিক না দেওয়ায় এর আগে একই সিনেমার প্রস্তাব ফিরিয়েছেন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন।

জানা যায়, বানসালি যখন থেকে ‘বাইজু বাওরা’ সিনেমার কথা চিন্তা করেছেন, তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন ডাকাত রানি রূপমতির চরিত্রে দীপিকাকে নেবেন। এ বিষয়ে দীপিকা ও বানসালির মধ্যে একাধিকবার আলোচনা হয়েছে। কিন্তু পারিশ্রমিক নিয়ে বনিবনা না হওয়ায় এটি থেকে সরে গেছেন দীপিকা।

১৯৫২ সালে একই নামে একটি সিনেমা তৈরি হয়। সিনেমাটির গল্প বাইজু নামের একজন তরুণ সংগীতজ্ঞকে নিয়ে, যিনি মুগল সম্রাট আকবরের দরবারে তানসেনকে চ্যালেঞ্জ জানান। তিনি মনে করতেন তার বাবার মৃত্যুর জন্য তানসেন দায়ী। এজন্য তিনি প্রতিশোধ নিতে চেয়েছিলেন। এতে অভিনয় করেন মীনা কুমারি ও ভারত ভূষণ। এই সিনেমায় রূপমতি চরিত্রে অভিনয় করেন কুলদীপ কৌর।

ঢাকা/মারুফ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়