ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

জয় কী চায় তার জন্য অপেক্ষা করতে হবে: অপু

এনাম আহমেদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৩, ১৮ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৪:৩৮, ১৮ সেপ্টেম্বর ২০২২

ঢালিউড কুইন অপু বিশ্বাস। অভিনয় ক্যারিয়ারে অনেক ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন। আর অধিকাংশ সিনেমায় ঢালিউড কিং শাকিবের খানের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন। এ জুটির পর্দার রোমান্স বাস্তবেও রূপ নিয়েছিল। ভালোবেসে ঘর বেঁধেছিলেন তারা। এ সংসারে জয় নামে একটি পুত্রসন্তানও রয়েছে। যদিও ভেঙে গেছে সেই সংসার। বর্তমানে সন্তান ও কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। সমকালীন নানা ব্যস্ততা নিয়ে রাইজিংবিডির সঙ্গে কথা বলেছেন অপু বিশ্বাস।

রাইজিংবিডি: দুর্গাপূজার আর বেশি দিন বাকি নেই। পূজা নিয়ে আপনার পরিকল্পনা জানতে চাই।
অপু বিশ্বাস:
এবারের পূজা হয়তো বাংলাদেশে করা হবে না; ওপার বাংলায় করার ইচ্ছা আছে। কারণ পূজা উপলক্ষে ১৬ সেপ্টেম্বর আমার অভিনীত ‘আজকের শর্টকাট’ সিনেমাটি কলকাতায় মুক্তি পাবে। পূজা এবং সিনেমা দুটোই আমার কাছে ভালো লাগার। ইচ্ছা আছে, পূজার দিনগুলো ওখানে কাটানোর।

রাইজিংবিডি: পূজার সময়ে বিশেষ কী কী করে থাকেন?
অপু বিশ্বাস:
মা বেঁচে থাকতে পূজার সময়ে মায়ের সঙ্গে ম্যাচিং করে পোশাক পরতাম। সপ্তমীর দিন খুব সিম্পলভাবে কাটে। অষ্টমীর দিনে অঞ্জলী দিই। নবমীতে চেষ্টা করি ঘুরাফেরা করার; ভালো ভালো পূজা মণ্ডপগুলো ঘুরে দেখি। দশমীতে খুব মন খারাপ হয়, সঙ্গে আনন্দও থাকে। অনেক রং খেলা হয়। মন খারাপ হয় কারণ পূজার যে আনন্দ, মেলা মেলা যে ব্যাপারটি থাকে ওটা অনেক মিস করি। অপেক্ষা করি সামনের বছর আবার কবে পূজা আসে!

রাইজিংবিডি: পূজায় আপনি নিজে কোন পদের খাবার রান্না করেন?
অপু বিশ্বাস:
এখন প্রায়ই রান্না করি। ছেলের পছন্দের খাবারগুলো রান্না করি। বিশেষ করে শুটিংয়ে যাওয়ার আগে জয়ের স্কুলের টিফিনটা বানিয়ে দিয়ে যাই। কারণ ও যাবার সময় বলে এটা খাবে, সেটা খাবে। জয়ের পছন্দের খাবার রান্না করে দেওয়ার চেষ্টা করি। আর পূজার সময়ে লাবড়া রান্না করি। 

রাইজিংবিডি: আপনার বর্তমান ব্যস্ততা নিয়ে জানতে চাই।
অপু বিশ্বাস:
১৬ সেপ্টেম্বর ‘আজকের শর্টকাট’ সিনেমাটি মুক্তি পাবে। সিনেমাটি নচিকেতা দাদার লেখা। পরিচালনা করেছেন সুবীর মন্ডল। আমার কো-আর্টিস্ট গৌরব চক্রবর্তী এবং পরমব্রত। এছাড়া ৩০ সেপ্টেম্বর ‘ঈশা খা’ নামে আরেকটি সিনেমা মুক্তি পাবে। আগামী ১ নভেম্বর আমার প্রযোজিত ‘লাল শাড়ী’ সিনেমার শুটিং শুরু করব। ২০ নভেম্বর পর্যন্ত এ সিনেমার শুটিং শিডিউল দেওয়া আছে। লোকেশন নির্ধারণ, শিল্পী নির্বাচনের প্রস্তুতি চলছে। খুব শিগগির সিনেমাটির মহরত করব।

রাইজিংবিডি: গত ঈদুল আজহায় বেশ ক’টি সিনেমা মুক্তি পেয়েছে। বিশেষ করে ‘পরাণ’, ‘হাওয়া’, ‘দিন দ্য ডে’ দারুণ আলোচনায় ছিল। এসব সিনেমা কী দেখার সুযোগ পেয়েছেন?
অপু বিশ্বাস:
আসলে কাজের খুব চাপ পড়েছে। যার কারণে নিজের সিনেমাগুলোই দেখার সুযোগ হয়ে করে উঠতে পারি না। এই সিনেমাগুলোও দেখার সুযোগ পাইনি। তবে দেখার ইচ্ছা আছে।

রাইজিংবিডি: দেশের তারকাদের নিয়ে মাঝে মধ্যে সোশ্যাল মিডিয়ায় নানা ধরনের আলোচনা-সমালোচনা হয়। এসব বিষয় আপনি কীভাবে দেখেন?
অপু বিশ্বাস:
সোশ্যাল মিডিয়ার পজিটিভ আলোচনাগুলোর বিষয়ে সবসময় একমত পোষণ করি। আর যেগুলো নেগেটিভ হয় সেগুলো নিয়ে বলবো, একটি জনগোষ্ঠী আছেন যারা সবসময় নেতিবাচক আলোচনা করার জন্য বসে থাকেন।

রাইজিংবিডি: ব্যক্তিগত জীবন নিয়ে কী ভাবছেন?
অপু বিশ্বাস:
কাজ, কাজ, কাজ এবং সন্তান।

রাইজিংবিডি: ভবিষ্যতে নিজেকে কোথায় দেখতে চান?
অপু বিশ্বাস:
আপাতত নায়িকা আছি, প্রযোজনা করছি। বাকিটা সময় কথা বলবে। মানুষ তো পরিকল্পনা করে এগিয়ে যেতে চায়, আমার ক্ষেত্রে সেটা ব্যতিক্রম। আমি পরিকল্পনা ছাড়াই ভালোভাবে সামনে যেতে পারি।

রাইজিংবিডি: ছেলে জয়কে কি কখনো চলচ্চিত্র জগতে দেখতে চান?
অপু বিশ্বাস:
আমার ইচ্ছা নেই। কিন্তু জয় কি চায় তার জন্য অপেক্ষা করতে হবে। জয় এখনো অনেক ছোট। স্বাভাবিকভাবে সে তার ইচ্ছার কথা বলতে পারে না। সুতরাং অপেক্ষা করতে হবে।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়