ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

যারা গালিগালাজ করে নোংরা কথা বলে তারা কারা, প্রশ্ন মিথিলার

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৩, ২৩ জুলাই ২০২৩   আপডেট: ১২:০৮, ২৩ জুলাই ২০২৩
যারা গালিগালাজ করে নোংরা কথা বলে তারা কারা, প্রশ্ন মিথিলার

মডেল-অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা। ব্যক্তিগত জীবন নিয়ে বহুবার সমালোচনার মুখে পড়েছেন। বলা যায়, বিতর্ক তার জীবনের অবিচ্ছেদ্য অংশ। এসব নিয়ে সোশ্যাল মিডিয়ায় কখনো নোংরা মন্তব্যের শিকার হয়েছেন, কখনো ট্রলের মুখে পড়েছে। কিন্তু নেটিজেনদের এমন আচরণ নিয়ে খুব একটা মুখ খুলতে দেখা যায়নি তাকে।

এবার একটি পডকাস্ট অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত হয়ে নিজের ভাবনার কথা জানিয়েছেন মিথিলা। এসময় সঞ্চালক প্রশ্ন করেন, আপনি যাই করেন না কেন, সোশ্যাল মিডিয়ায় কিছু মানুষ যা খুশি তাই বলে থাকেন। সোশ্যাল মিডিয়ার এই নেগেটিভিটি নিশ্চয়ই এক সময় দারুণ প্রভাব ফেলেছে। এখন পাত্তা না দিলেও ওই সময়ে কীভাবে হ্যান্ডেল করতেন?

এ প্রশ্নের জবাবে রাফিয়াথ রশিদ মিথিলা বলেন— ‘সোশ্যাল মিডিয়ায় এসব যারা করে তারা আসলে কারা? এরা কি মানুষ নাকি রোবট, তা আমি জানি না। এরা আমাকে কেউ-ই চিনে না। ব্যক্তিগত জীবনে আমি সবার সঙ্গে মিশি না। খুব কম মানুষের সঙ্গে ওঠাবসা, মানুষের ভিড় এড়িয়ে চলি। পার্টিতেও খুব কম যাই। যার কারণে ব্যক্তিগতভাবে আমাকে খুব কম মানুষ চিনে এবং জানে। সোশ্যাল মিডিয়ার এই মানুষগুলো আমাকে চিনে না, জানে না। এরা বাইরে থেকে বিভিন্ন অবস্থা দেখে এবং নিজের কল্পনার জগতে মিথিলাকে নিয়ে একটা কনসেপ্ট দাঁড় করায়। প্রত্যেক মানুষের পারসেপশন মানে তার জীবনেরই প্রতিচ্ছবি। এটা আমি বিশ্বাস করি।’

বিষয়টি ব্যাখ্যা করে রাফিয়াথ রশীদ মিথিলা বলেন, ‘অন্য একজন মানুষকে কীভাবে দেখছি, সেটা আমার চিন্তা-ভাবনা এবং আমার ব্যক্তিত্বের প্রতিচ্ছবি। এই যে মানুষগুলো গালিগালাজ করে, নোংরা কথা বলে এসবই ওই মানুষেরই ব্যক্তিত্বের প্রতিচ্ছবি। এখানে আমার কোনো দায়বদ্ধতা নেই। কারণ আমি এদের চিনি না, এরাও আমাকে চিনে না। যারা গালি দিচ্ছে, নোংরা কথা বলছে, হুমকি দিচ্ছে— এসবই তাদের দায়বদ্ধতা। এখন আমি এসব দেখিও না। আমার সোশ্যাল মিডিয়া পরিচালনা করার জন্য আলাদা লোক আছে তারাই দেখে। সুতরাং এসব আমাকে আর প্রভাবিত করে না।’

‘আসলে বাস্তবতা বাস্তবতাই। আমার বাড়ির বিদ্যুৎ বিল, আমার বাচ্চার খরচ আমাকে আয় করে তা মেটাতে হয়। সেটা অন্য কেউ করে দিয়ে যায় না। সেটা আমার ভালো সময় হোক কিংবা খারাপ সময় হোক। আমারটা আমাকেই করতে হয়। এরা কেউ আমার কোনো কাজে আসবে না। সুতরাং ওরা কি বলছে তাতেও আমার কিছু যায় আসে না।’ বলেন মিথিলা।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়