ঢাকা     মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১১ ১৪৩১

বায়োপিক: ট্রাম্পের ধর্ষণ দৃশ্য নিয়ে বিতর্ক

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ২২ মে ২০২৪   আপডেট: ১৬:৩৮, ২২ মে ২০২৪
বায়োপিক: ট্রাম্পের ধর্ষণ দৃশ্য নিয়ে বিতর্ক

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বিতর্কিত ট্রাম্পকে নিয়ে নির্মিত হয়েছে ‘দ্য অ্যাপ্রেনটিস’ সিনেমা। এ বায়োপিক ১৯৭০ থেকে ১৯৮০ সাল পর্যন্ত অর্থাৎ উচ্চাভিলাষী তরুণ ট্রাম্পকে দেখানো হয়েছে। গত ২০ মে কান চলচ্চিত্র উৎসে প্রিমিয়ার হয় সিনেমাটির। এরপর নয়া বিতর্কের মুখে পড়েছেন ট্রাম্প।

এএফপির বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, ‘দ্য অ্যাপ্রেনটিস’ সিনেমায় যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্টের সুক্ষ্ম প্রতিকৃতি আঁকা হয়েছে। সিনেমাটিতে ট্রাম্পের ইরেকটাইল ডিজফাংশন বা পুরুষের উত্থান ত্রুটি, স্ত্রীকে ধর্ষণ, বিশ্বাঘাতকতা দেখানো হয়েছে।

ইরানি-ড্যানিশ পরিচালক আলী আব্বাসী নির্মাণ করেছেন ‘দ্য অ্যাপ্রেনটিস’ সিনেমা। এতে পরিচালক বন্ধ দরজার ওপাশের নৃশংস ঘটনা দেখিয়েছেন। যেমন— স্ত্রী ইভানাকে ট্রাম্পের ধর্ষণ দৃশ্য তিনি দেখিয়েছেন। ট্রাম্প-ইভানার বাস্তব জীবনের চিত্র তুলে ধরা হয়েছে। তাদের বিচ্ছেদের প্রক্রিয়া, ট্রাম্পের বিরুদ্ধে আদালতে ইভানার মামলা ও সেই মামলা তুলে নেওয়া। ২০২২ সালে ইভানার মৃত্যু।

আগামী নভেম্বরে যুক্তরাষ্ট্রের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৭৭ বছর বয়সি ডোনাল্ড ট্রাম্প। আগামী সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘দ্য অ্যাপ্রেনটিস’ সিনেমা।  

সিনেমাটি ট্রাম্পের নির্বাচনে নেতিবাচক প্রভাব ফেলবে কিনা, সেই প্রশ্ন ছুড়ে দেওয়া হয়েছিল পরিচালক আলী আব্বাসীকে। জবাবে রয়টার্সকে তিনি বলেন, ‘আমি মনে করি না, এই সিনেমার জন্য মানুষ ট্রাম্পকে অপছন্দ করবেন। বরং আমি মনে করি, এটা দেখে সবাই বিস্মিত হবে।’

সিনেমাটিতে ট্রাম্পের ভূমিকায় অভিনয় করেছেন সেবাস্তিয়ান স্ট্যান। ট্রাম্পের প্রথম স্ত্রী ইভানার চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী মারিয়া বাকালোভা। ট্রাম্পের তিন সন্তান ডোনাল্ড জুনিয়র, ইভাঙ্কা ও এরিকের মা ইভানা।

ট্রাম্পের এ বায়োপিক দেখে সমালোচকদের অনেকে ‘আবর্জনা’ বলছেন। অনেকে আবার প্রশংসায় পঞ্চমুখ। বিশেষ করে সেবাস্তিয়ানের অভিনয়ের ভূয়সী প্রশংসা করছেন।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়