ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

১৫০ নারী শিক্ষার্থী পাবেন বিনামূল্যে উদ্যোক্তা প্রশিক্ষণ

আশিকুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৮, ১২ নভেম্বর ২০২০   আপডেট: ১১:০৩, ১২ নভেম্বর ২০২০
১৫০ নারী শিক্ষার্থী পাবেন বিনামূল্যে উদ্যোক্তা প্রশিক্ষণ

দেশের সরকারি ও বেসরকারি মিলে চারটি বিশ্ববিদ্যালয়ের ১৫০ জন নারী শিক্ষার্থীকে বিনা মূল্যে উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণের সুযোগ দেবে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর পিস অ্যান্ড জাস্টিস। সমাজে শান্তি প্রতিষ্ঠা, সৌহার্দ্য বৃদ্ধি ও করোনা পরবর্তী সময়ে সক্ষমতা অর্জনে সামাজিক ব্যবসার নকশা প্রণয়ন ও ব্যবস্থাপনায় দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে এ সুযোগ দেওয়া হচ্ছে।

ইউএন উইমেনের অর্থায়নে আগামী ডিসেম্বর থেকে ফেব্রুয়ারি পর্যন্ত তিন মাসব্যাপী অনলাইনে এ কর্মশালা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়, রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা ‘উইমেন এন্টারপ্রনারশিপ ফর প্রোমোটিং পিস অ্যান্ড সোশ্যাল কোহিশন’ শীর্ষক এ কর্মশালায় অংশগ্রহণের সুযোগ পাবেন। কর্মশালায় আবেদনের শেষ দিন ১৬ নভেম্বর। 

অনলাইন এই প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র প্রদান ও সেই সঙ্গে ‘পিস ক্যাফে’র পক্ষ থেকে নির্বাচিত শিক্ষার্থীদের উদ্ভাবনী ধারণাসমূহের জন্য বিশেষজ্ঞ মতামত ও অর্থসহায়তা প্রদান করা হবে। অংশগ্রহণমূলক এই অনলাইন প্রশিক্ষণে সামাজিক ব্যবসার উন্নয়নে উদ্ভাবনী ধারণা তৈরিতে দেশসেরা প্রশিক্ষকরা তাদের অভিজ্ঞতা ও দক্ষতা বিনিময় করবেন।

পূর্ণবৃত্তির এই অনলাইন প্রশিক্ষণে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা উদ্যোক্তার মৌলিক বৈশিষ্ট্য ও ব্যবসায়িক পরিকল্পনা প্রণয়নের বিভিন্ন দিক সম্পর্কে বিশদ ধারণা ও সমাজের দুস্থ ও প্রান্তিক নারীদের জন্য উদ্ভাবনী বিভিন্ন উদ্যোগের বিষয়েও বিশদ জ্ঞান লাভ করবেন। এছাড়া উদ্ভাবনী ধারণা প্রযোগ, নতুনত্ব আনায়ন, পণ্য ও গ্রাহক সেবার ক্রমাগত উন্নতির মাধ্যমে সামাজিক ব্যবসার কার্যকারিতা ও স্থায়িত্ব বৃদ্ধির বিষয়ে সম্যক ধারণা দেওয়া হবে। 

‘উইমেন এন্ট্রাপ্রেনিউরশিপ ট্রেনিং’ শীর্ষক এই আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫০ জন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২৫ জন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২৫ জন, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ৫০ জনসহ মোট ১৫০ ছাত্রী অংশগ্রহণ করতে পারবেন। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন নেওয়া হচ্ছে।

কর্মশালার বিস্তারিত জানতে ক্লিক করুন এই লিঙ্কে-https://cpj.bracu.ac.bd/cpj-announcement/call-for-application-women-entrepreneurship-training-for-promoting-peace-and-social-cohesion/   

জাককানইবি/মাহি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ