RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০২ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৮ ১৪২৭ ||  ১৫ রবিউস সানি ১৪৪২

‘করোনা চিকিৎসায় অত্যাধুনিক একশ ভেন্টিলেটর দেবে যুক্তরাষ্ট্র’

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২০, ১৫ অক্টোবর ২০২০  
‘করোনা চিকিৎসায় অত্যাধুনিক একশ ভেন্টিলেটর দেবে যুক্তরাষ্ট্র’

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা চিকিৎসায় দ্রুতই অন্তত একশ অত্যাধুনিক ভেন্টিলেটর দেবে যুক্তরাষ্ট্র।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভেন্টিলেটর মেশিন ও গ্যাস অ্যানালাইজার মেশিন হস্তান্তর সংক্রান্ত বৈঠক শেষে তিনি এতথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের পরীক্ষিত বন্ধু রাষ্ট্র। যেকোনো দুর্যোগে তারা বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে। এবারের কোভিড মোকাবিলায় যুক্তরাষ্ট্র বাংলাদেশের বিভিন্নখাতে সহায়তা করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আগামী কয়েকদিনের মধ্যেই কোভিডসহ অন্যান্য চিকিৎসা সেবা দিতে বাংলাদেশে নতুন ও অত্যাধুনিক ১০০টি ভেন্টিলেটর বুঝিয়ে দেবে যুক্তরাষ্ট্র।

বৈঠকে আইসিটি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলমসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। যুক্তরাষ্ট্রের পক্ষে সে দেশের ডিপার্টমেন্ট অব স্টেট এর ডেপুটি সেক্রেটারি মি. স্টিফেন এডওয়ার্ড বিগান, বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলারসহ অন্যান্য ঊধ্র্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষে স্বাস্থ্যমন্ত্রীর কাছে দুটি উন্নত গ্যাস অ্যানালাইজার মেশিন হস্তান্তর করেন ইউএসএ’র ডেপুটি সেক্রেটারি বিগান ও রাষ্ট্রদূত আর্ল আর মিলার।

ঢাকা/আসাদ/জেডআর

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়