ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘সর্বজয়া কিশোরী’ অনুষ্ঠানের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩১, ৬ মার্চ ২০২১  
‘সর্বজয়া কিশোরী’ অনুষ্ঠানের উদ্বোধন

কিশোরীদের স্বাস্থ্য, স্যানিটেশন ও বয়ঃসন্ধিকালীন মানসিক এবং শারীরিক পরিবর্তনবিষয়ক অনুষ্ঠান ‘সর্বজয়া কিশোরী’র উদ্বোধন করা হয়েছে। 

শনিবার (৬ মার্চ) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করা হয়। অনুষ্ঠানটি পাক্ষিক ভিত্তিতে মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটায় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে প্রচার হবে। 

ইন্সপিরেশন ওয়েলফেয়ার সোসাইটির সাধারণ সম্পাদক ও অনুষ্ঠানটির পরিচালক ও উপস্থাপক সৈয়দা মুনিরা ইসলাম জানান, সর্বজয়া কিশোরীতে বাল্যবিবাহ রোধের পাশাপাশি বয়ঃসন্ধিবিষয়ক সচেতনতামূলক তথ্য তুলে ধরা হবে। 

বক্তারা জানান, দেশের ৬০শতাংশ নারীই বাল্য বিয়ের শিকার। অপরিণত বয়সে সন্তান ধারণ করায় এক-তৃতীয়াংশ কিশোরী মা শারীরিকভাবে মারাত্মক হুমকির মুখে পড়ছে। 

অনুষ্ঠানে সৈয়দ সাবাব আলী আরজুর উপস্থাপনায় হিউম্যান রাইটস্ ফাউন্ডেশনের প্রধান এলিনা খান, এসএমসির চিফ অব প্রোগ্রাম অপারেশনস তাসলিম উদ্দিন খান, নিউট্রেশন ইন্টারন্যাশনালের কান্ট্রি ডিরেক্টর সায়কা সিরাজ, ইউসেপ বাংলাদেশের এডুকেশন অ্যান্ড সোশ্যাল ইনক্লুশন ম্যানেজার মরিয়ম আখতার, ইন্সপিরেশন ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি হুমায়ুন কবীর বাবলু ছিলেন। 


 

ঢাকা/সাওন/এসএন 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়