ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

মেডিক্যাল কলেজে ভর্তি পরীক্ষা শুরু

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪০, ২ এপ্রিল ২০২১   আপডেট: ১৩:২০, ২ এপ্রিল ২০২১
মেডিক্যাল কলেজে ভর্তি পরীক্ষা শুরু

ঢাকা কলেজ কেন্দ্রে পরীক্ষা শুরুর আগ-মুহূর্তে

করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যে শুরু হয়েছে মেডিক্যাল কলেজের ভর্তি পরীক্ষা। শুক্রবার (২ এপ্রিল) সকাল ১০টায় দেশের ৫৫টি কেন্দ্রে একযোগে পরীক্ষা শুরু হয়েছে।

১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নে পরীক্ষা চলবে বেলা ১১টা পর্যন্ত। এ বছর ১ লাখ ২২ হাজার ৮৭৪ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছেন।

করোনা সংক্রমণরোধে প্রতিটি কেন্দ্রে পরীক্ষার্থীদের প্রবেশে কড়াকড়ি আরোপ করেছে কর্তৃপক্ষ। কেন্দ্রে প্রবেশে কড়াকড়ি থাকলেও বাইরে দেখা গেছে ভিন্নচিত্র। সেখানে বহু সংখ্যক মানুষ একসঙ্গে ভিড় করে দাঁড়িয়ে আছে। 

ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, টিচার্স ট্রেনিং কলেজ, গার্হস্থ্য অর্থনীতি কলেজ কেন্দ্রে নির্দিষ্ট সময়ের পূর্বে শিক্ষার্থীরা কেন্দ্রের সামনে উপস্থিত হন। নির্দেশনা অনুযায়ী পরীক্ষা শুরু হওয়ার দুই ঘণ্টা পূর্বে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করেন তারা। 

কেন্দ্রে প্রবেশের সময় শিক্ষার্থীদের তাপমাত্রা পরিমাপ ও হাতে স্যানিটাইজার দেওয়া হয়। কিন্তু বাইরে পরীক্ষার্থীর অভিভাবকরা গাদাগাদি করে দাঁড়িয়ে আছেন। মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। উপেক্ষিত থাকছে স্বাস্থ্যবিধিও।

ঢাকা কলেজ কেন্দ্রের পরীক্ষাবিষয়ক কর্মকর্তা অধ্যাপক আনোয়ার মাহমুদ বলেন, সব ধরনের স্বাস্থ্যবিধি এবং কঠোর যাচাই-বাছাই ও পরীক্ষণ শেষে পরীক্ষার্থীদের কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়েছে। কেন্দ্রের ভেতরে যেন শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে চলেন সে বিষয়টিও তদারকি করা হচ্ছে।

 

ইয়ামিন/বকুল  

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়