ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বিএসএমএমইউতে অতিরিক্ত পুলিশ মোতায়েন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৩, ২৫ মার্চ ২০২৪  
বিএসএমএমইউতে অতিরিক্ত পুলিশ মোতায়েন

সভা-সমাবেশ ও যেকোনো বিশৃঙ্খলা এড়াতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সোমবার (২৫ মার্চ) সকালে বিএসএমএমইউতে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রবেশ গেট ও উপাচার্যের কার্যালয় ও ভবনের সামনে অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

জানা গেছে, গত কয়েকদিন ধরেই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বর্তমান উপাচার্যপন্থিদের সঙ্গে উত্তেজনায় জড়াচ্ছেন বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকদের একাংশ। এর মধ্যে শনিবার উপাচার্যপন্থি কয়েকজন চিকিৎসককে মারধর ও সিন্ডিকেট সভা কেন্দ্র করে থমথমে পরিস্থিতি বিরাজ করছে প্রতিষ্ঠানটিতে। সে কারণে সভা-সমাবেশ ও যেকোনো বিশৃঙ্খলা এড়াতে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

বিএসএমএমইউ সূত্রে জানা গেছে, বিদায়ী উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ যেকোনো মূল্যে শেষ সিন্ডিকেট মিটিং করতে চান এবং অ্যাডহকে নিয়োগ দেওয়া কর্মকর্তা-কর্মচারীদের চাকরি স্থায়ী করে যেতে চান।

সাধারণত যেকোনো সময় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট মিটিং অনুষ্ঠিত হয় প্রশাসনিক ভবনের ডা. মিল্টন হলে। বিশ্ববিদ্যালয় সূত্র জানিয়েছে, অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে এবার উপাচার্য শারফুদ্দিন আহমেদ সিন্ডিকেট মিটিং করতে চান বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন সেন্টার হলে।

প্রসঙ্গত, উদ্ভুত পরিস্থিতির কারণে গত শনিবার (২৩ মার্চ) রাতে বিএসএমএমইউর প্রক্টর অধ্যাপক হাবিবুর রহমানের সই করা এক জরুরি বিজ্ঞপ্তিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়।

/মেয়া/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়