ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আজ থেকে বিএসএমএমইউয়ের উপাচার্য হিসেবে কাজ করবেন নূরুল হক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৫, ২৮ মার্চ ২০২৪  
আজ থেকে বিএসএমএমইউয়ের উপাচার্য হিসেবে কাজ করবেন নূরুল হক

আজ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নতুন উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করবেন ডা. দীন মোহাম্মদ নূরুল হক।

বৃহস্পতিবার (২৮ মার্চ) সকাল সাড়ে ১১টায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক বিএসএমএমইউয়ের উপাচার্য হিসেবে যোগ দেবেন।

বিএসএমএমইউয়ের নতুন উপাচার্য হিসেবে অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হককে নিয়োগ দিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ সোমবার (১১ মার্চ) এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপ-সচিব মোহাম্মদ কামাল হোসেন স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও আচার্যের অনুমোদনক্রমে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯৮’ এর ১২ ধারা অনুসারে অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হককে, (প্রাক্তন মহাপরিচালক, স্বাস্থ্য অধিদপ্তর, ঢাকা) নিম্নে বর্ণিত শর্তে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ করা হলো।

এতে আরও বলা হয়, উপাচার্য হিসেবে তার নিযুক্তির মেয়াদ ৪ বছর হবে। উপাচার্য পদে তিনি তার অবসর অব্যবহিত পূর্ব পদের সমপরিমাণ বেতন-ভাতাদি প্রাপ্য হবেন। তিনি বিধি অনুযায়ী উপাচার্যের পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। উপাচার্য হিসাবে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯৬’ এর ১৪ ধারা অনুযায়ী তার দায়িত্বসমূহ পালন করবেন। রাষ্ট্রপতি ও আচার্য প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন। জনস্বার্থে জারি করা এ আদেশ ২৯ মার্চ ২০২৪ তারিখ হতে কার্যকর হবে।

/মেয়া/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়