ঢাকা, রবিবার, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

দিল্লিতে তাবলিগের ইজতেমায় যোগ দেওয়া ১১ বাংলাদেশি আইসোলেশনে

আন্তর্জাতিক ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০১ ৬:১১:৩৫ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০১ ৬:১১:৩৫ পিএম

ভারতে দিল্লির নিজামউদ্দিনের তাবলিগ জামাতের মারকাজ মসজিদে ইজতেমায় যোগ দেওয়ায় ১১ বাংলাদেশিসহ ১৪ জনকে উত্তর প্রদেশের একটি হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে। মঙ্গলবার রাজ্য পুলিশ এ তথ্য জানিয়েছে।

উত্তর প্রদেশের পুলিশ সুপার রাম বদন সিং জানান, প্রাথমিকভাবে ১৪ জনের মধ্যে কোভিড-১৯ এর লক্ষণ দেখা যায়নি। তবে পূর্বসতর্কতামূলক ব্যবস্থা হিসেবে তাদেরকে আইসোলেশনে রাখা হয়েছে। পরীক্ষার জন্য তাদের রক্তের নমুনা পাঠানো হয়েছে।

তিনি বলেন, ‘২৭ ফেব্রুয়ারি ১১ বাংলাদেশি ঢাকা থেকে রওনা দিয়ে দিল্লির হযরত নিজামউদ্দিন মারকাজে আসে। সেখান থেকে ১৪ জন বাধৈতে আসে এবং ৪  মার্চ পর্যন্ত মারকাজের অতিথিশালায় থাকে। গত ২৫ দিনে তারা বহু মানুষের সঙ্গে দেখা করেছেন।’

পুলিশ সুপার বলেন, ‘এরা কাজিপুরের একটি মসজিদে ইজতেমায় যোগ দিয়েছিলেন। সেখানে শতাধিক লোকের সমাবেশ হয়েছিল।’

১ থেকে ১৫ মার্চ নিজামউদ্দিনে আয়োজিত ইজতেমায় যোগ দিয়েছিলেন কয়েক হাজার মানুষ। গত ২২ মার্চ থেকে ভারতজুড়ে ‘জনতা কারফিউ’ পালন শুরু হয়। এর দুদিন পর সারাদেশে লকডাউন ঘোষণা হয়।  এরপরও নিজামউদ্দিন মসজিদে ছিলেন বিদেশিসহ তাবলিগ জামাতের প্রায় দুই হাজার সাথী। মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, সৌদি আরব, থাইল্যান্ড, নেপাল, মিয়ানমার, বাংলাদেশ, কিরঘিজস্তান, আফগানিস্তান, আলজিরিয়া, শ্রীলঙ্কা, ইংল্যান্ড, ফ্রান্স, কুয়েত থেকেও প্রতিনিধিরা এসেছিলেন। ইজতেমায় অংশ নেওয়া ১২৮  জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ত্ব পাওয়া গেছে। এদের মধ্যে সাত জনের মৃত্যু হয়েছে।

 

ঢাকা/শাহেদ