ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

করোনার বিরুদ্ধে লড়তে মাঠে নামছেন রাজকুমারী

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫০, ১৮ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনার বিরুদ্ধে লড়তে মাঠে নামছেন রাজকুমারী

করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে সুইডেনেও। করোনা পরিস্থিতির অবনতি হচ্ছে সেখানে। বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। ইতিমধ্যে সেখানে আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৮২২ জন। মারা গেছে ১ হাজার ৫১১ জন। একদিনেই আক্রান্ত হয়েছে ৬০৬ জন। আর প্রাণ হারিয়েছে ১১১ জন। মানুষের ভোগান্তি ও মৃত্যুর মিছিল দেখে রাজ প্রাসাদে বসে থাকতে পারেননি সুইডেনের রাজকুমারী সোফিয়া।

তাইতো তিনি পরিকল্পনা করেন করোনার বিরুদ্ধে সরাসারি লড়াই করার। সে লক্ষ্যে তিনদিনের জরুরি প্রশিক্ষণও নেন ৩৫ বছর বয়সী সাবেক এই মডেল। শিগগিরই তিনি রাজধানী স্টোকহোমের সোফিয়াহেম্মেট হাসপাতালে যোগ দেবেন।

তিনি অবশ্য সরাসরি করোনা রোগীদের চিকিৎসা করবেন না। তবে যারা সরাসরি করোনা রোগীদের চিকিৎসায় নিয়োজিত আছেন, সেই ডাক্তার-নার্সদের সহায়তা করবেন নানাভাবে। কমাবেন তাদের কাজের চাপ। স্বাস্থ্যকর্মীদের মেডিকেল যন্ত্রপাতি থেকে শুরু করে অন্যান্য সরঞ্জামাদির জীবানু নিষ্ক্রিয়করণ করবেন। পাশাপাশি অন্যান্য কাজেও সহায়তা করবেন তিনি।

এ বিষয়ে রাজপরিবারের মুখপাত্র এক বার্তায় বলেছেন, ‘দেশের ক্রান্তিকালে রাজপরিবারের সদস্যরাও এগিয়ে এসেছেন। রাজকুমারী নিজেকে করোনার বিরুদ্ধে লড়াই করতে প্রস্তুত করেছেন। তিনি স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন। মূলত তিনি স্বাস্থ্যকর্মীদের যে কাজের চাপ, সেটা কমিয়ে আনতে কাজ করবেন।’

অবশ্য রাজকুমারী এর আগেও হাসপাতালে কাজ করেছেন। ২০১৬ সাল থেকে তিনি সোফিয়াহেম্মেট হাসপাতালের সাম্মানিত সভাপতি। তিনি নিয়তিম নানারকম দাতব্য কাজ করে থাকেন।

প্রিন্স ফিলিপের সঙ্গে ২০১৫ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার পর ফ্রিন্স কার্ল ফিলিপ অ্যান্ড প্রিন্সেস সোফিয়া ফাউন্ডেশন গঠন করেন। এই ফাউন্ডেশনের পক্ষ থেকে সাইবার বুলিংয়ের বিরুদ্ধে কাজ করে যাচ্ছেন তিনি।

প্রিন্সেস সোফিয়া ও প্রিন্স কার্ল ফিলিপের দুটি সন্তান রয়েছে।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়