ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বার্মিংহামে ছুরি নিয়ে হামলার ঘটনায় গ্রেপ্তার এক সন্দেহভাজন

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১১, ৭ সেপ্টেম্বর ২০২০  
বার্মিংহামে ছুরি নিয়ে হামলার ঘটনায় গ্রেপ্তার এক সন্দেহভাজন

যুক্তরাজ্যের দ্বিতীয় বৃহত্তম শহর বার্মিংহামে ছুরিকাঘাতে হতাহতের ঘটনায় সন্দেহভাজন এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার (৬ সেপ্টেম্বর) ওই হামলায় একজন নিহত ও সাতজন আহত হন।

সোমবার (৭ সেপ্টেম্বর) ভোর ৪টায় শহরের সেলি ওক এলাকা থেকে ২৭ বছরের এক সন্দেহভাজনকে আটক করা হয়। হামলার একদিন পর গ্রেপ্তারের খবর জানিয়েছে ওয়েস্ট মিডল্যান্ডস পুলিশ।

গোয়েন্দারা জানিয়েছেন, দুই ঘণ্টার বেশি সময় ধরে চারটি জায়গায় এই ছুরিকাঘাতের ঘটনা ঘটে। এতে সন্ত্রাসবাদের কোনও সংশ্লিষ্টতা পাওয়া যায়নি।

বার্মিংহাম পুলিশ কমান্ডার চিফ সুপারইন্টেন্ডেন্ট স্টিভ গ্রাহাম বলেছেন, ‘গতকাল কর্মকর্তারা সারাদিন তল্লাশি চালিয়েছে এবং আজ (সোমবার) সকালে একজনকে শনাক্ত করা হয়েছে। আমরা বিশ্বাস করছি এই ভয়াবহ অপরাধের জন্য তিনি দায়ী।’

তদন্ত চলবে বলে জানান এই কর্মকর্তা। ওই ঘটনার সাক্ষী খুঁজছেন তারা। কারও কাছে ঘটনার ভিডিও ফুটেজ থাকলে তা সরবরাহের আহ্বান জানিয়েছেন গ্রাহাম।
ছুরিকাঘাতে ২৩ বছর বয়সী এক ব্যক্তি মারা গেছেন। ১৯ ও ৩২ বছর বয়সী এক পুরুষ ও নারীকে সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাঁচজন সামান্য আহত হয়েছেন।

মার্চের শেষ থেকে এ বছর ইংল্যান্ড ও ওয়েলসে ছুরিকাঘাত ৬ শতাংশ বেড়েছে বলে জানিয়েছে জাতীয় পরিসংখ্যানের কার্যালয়।

বার্মিংহামে এই হামলার ঘটনায় হতাহতদের প্রতি সমবেদনা জানিয়েছে প্রধানমন্ত্রী বরিস জনসন ও স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল। একই সঙ্গে সহিংসতার পরপরই একে ‘বড় ঘটনা’ ঘোষণা করায় তাদের ধন্যবাদ জানিয়েছেন।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়