ঢাকা     সোমবার   ০৪ জুলাই ২০২২ ||  আষাঢ় ২০ ১৪২৯ ||  ০৪ জিলহজ ১৪৪৩

টেক্সাসে স্কুলে বন্দুকধারীর হামলা, শিক্ষকসহ নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৫, ২৫ মে ২০২২   আপডেট: ০৮:০৬, ২৫ মে ২০২২
টেক্সাসে স্কুলে বন্দুকধারীর হামলা, শিক্ষকসহ নিহত ১৫

মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের একটি প্রাথমিক বিদ্যালয়ে স্থানীয় সময় মঙ্গলবার দুপুরে এক বন্দুকধারী হামলা করেছে। এই হামলায় এক শিক্ষকসহ ১৫ ছাত্র-ছাত্রী নিহত হয়েছে। আহত হয়েছে অনেকে। খবর সিএনএন, বিবিসি ও আল জাজিরার।

১৫ জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন টেক্সাস অঙ্গরাজ্যের গভর্নর গ্রেগ অ্যাবোট।

বিকেলে তিনি জানান, ১৮ বছর বসয়ী একজন বন্দুকধারী সান অ্যান্টোনিওর পশ্চিম দিকে অবস্থিত ইউভালদের রাব এলিমেন্টারি স্কুলে হামলা চালায়।

তিনি বলেন, ‘বন্দুকধারী নির্বিচারে গুলি করেছে এবং হত্যা করেছে। যতোটুকু জানতে পেরেছি এখন পর্যন্ত একজন শিক্ষকসহ ১৫ জন নিহত হয়েছে। বন্দুকধারীর বয়স ১৮ বছর এবং সে উইভালদেতেই থাকে। স্কুলের সামনে সে তার গাড়ি রেখে স্কুলে প্রবেশ করে এবং হ্যান্ডগান দিয়ে নির্বিচারে গুলি করতে থাকে। জানা গেছে তার কাছে একটি রাইফেলও ছিল। তবে এ বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি।’

জানা গেছে পুলিশের সঙ্গে গুলি বিনিময়ের সময় বন্দুকধারীও ঘটনাস্থলেই নিহত হয়েছে। ইতোমধ্যে তার পরিচয় জানা গেছে। বন্দুকধারীর নাম সালভাদর রামোস। বয়স ১৮। সে ইউভালদে উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছিল।

উইভালদে হাসপাতাল কর্তৃপক্ষ দুপুর পৌনে তিনটার দিকে তাদের ফেসবুক পেইজে এ বিষয়ে লিখেছে, ‘ইউএমএইচে অ্যাম্বুলেন্স অথবা বাসে করে ১৩ জন শিশুকে আনা হয়েছে। তাদের মধ্যে দুইজনকে সান অ্যান্টোনিওতে ট্রান্সফার করা হয়েছে। আরও একজনকে ট্রান্সফার করার প্রক্রিয়া চলছে। দুইজন ব্যক্তি যাদের হাসপাতালে আনা হয়েছিল তারা মারা গেছেন। বিস্তারিত এখন জানানো সম্ভব নয়। দয়া করে এই মুহূর্তে হাসপাতালে আসা থেকে বিরত থাকুন।’

ইউনিভার্সিটি হাসপাতাল জানিয়েছে, তারা এই হামলায় আহত দুইজনকে আশঙ্কাজনক অবস্থায় পেয়েছে। তাদের একজন শিশু, অন্যজনের বয়স ৬৬। তাদের অবস্থা গুরুতর।

এই ঘটনায় শোক প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি শনিবার পর্যন্ত জাতীয় পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন।

ইউভালদে টেক্সাসের সান অ্যান্টোনিও শহর থেকে ৮৩ মাইল পশ্চিমে অবস্থিত। যেখানে ১৮ হাজার মানুষ বাস করে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়