ঢাকা     শনিবার   ১০ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৯

ইন্দোনেশিয়ায় ফুটবল ট্র্যাজেডি: ধারণক্ষমতার চেয়ে বেশি বিক্রি হয় টিকিট

আন্তর্জাতিক ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৩, ২ অক্টোবর ২০২২   আপডেট: ১৪:১৩, ২ অক্টোবর ২০২২
ইন্দোনেশিয়ায় ফুটবল ট্র্যাজেডি: ধারণক্ষমতার চেয়ে বেশি বিক্রি হয় টিকিট

স্টেডিয়ামে ধারণক্ষমতার চেয়ে বেশি দর্শক উপস্থিত ছিলেন

ইন্দোনেশিয়ায় ফুটবল খেলাকে কেন্দ্র করে পদদলিত হয়ে এখন পর্যন্ত ১৭৪ জন মারা গেছেন। আহত হয়েছেন অনেকে। সংঘর্ষের সময় স্টেডিয়ামে ধারণক্ষমতার চেয়ে বেশি দর্শক উপস্থিত ছিলেন।

রোববার (২ সেপ্টম্বর) বিবিসি’র এক প্রতিবেদনে এ তথ‌্য জানানো হয়। 

ইন্দোনেশিয়ার প্রধান নিরাপত্তামন্ত্রী মাহফুদ এমডি বলেছেন, গতকাল রাতে কানজুরুহান ফুটবল স্টেডিয়ামের ধারণক্ষমতার চেয়ে বেশি দর্শক উপস্থিত ছিলেন। 

ইনস্ট্রাগ্রামে দেওয়া এক বার্তায় তিনি বলেন, ওই স্টেডিয়ামের ধারণক্ষমতা ৩৮ হাজার। গতকাল সেখানে ৪২ হাজার টিকিট বিক্রি হয়।

আরও পড়ুন: ইন্দোনেশিয়ায় ফুটবল মাঠে সংঘর্ষ, নিহত ১৭৪

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো এ ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন।  তদন্ত শেষ না হওয়া পর্যন্ত লিগা ওয়ান ম্যাচগুলো স্থগিত রাখার কথা বলেন। এছাড়া, এ ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয় সেই বিষয়েও ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান।

ইন্দোনেশিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন (পিএসএসআই) বলেছে, এ ঘটনা ইন্দোনেশিয়ার ফুটবলকে কলঙ্কিত করেছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে। 

উল্লেখ‌্য, শনিবার রাতে আরেমা এফসি ও পার্সেবায়া সুরাবায়ার নামের দুটি ফুটবল ক্লাবের মধ্যে খেলা চলছিল। খেলায় আরেমাকে ৩-২ গোলে হারায় পার্সেবায়া। চূড়ান্ত বাশি বাজানোর পর দর্শকরা মাঠের দিকে দৌড়ে যান। এরপর মাঠেই দুই পক্ষের সমর্থকদের মধ‌্যে সংঘর্ষ হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারগ‌্যাস নিক্ষেপ করে। যার ফলে ভিড়ের মধ্যে পদদলিত হয়ে শ্বাসরোধে এতো মানুষ মারা যান। 

ঢাকা/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়