ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

মালয়েশিয়ায় ভবন ধসে নিহত ৩, ভবনের সবাই ছিলেন বাংলাদেশি

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৭, ২৯ নভেম্বর ২০২৩   আপডেট: ১০:৪৭, ২৯ নভেম্বর ২০২৩
মালয়েশিয়ায় ভবন ধসে নিহত ৩, ভবনের সবাই ছিলেন বাংলাদেশি

মালয়েশিয়ার বায়ান লেপাসের বাতু মং-এ নির্মাণাধীন একটি ভবন ধসে ৩ জনের মৃত্যু হয়েছে। নিহত তিনজনই শ্রমিক। বুধবার এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম মালায়মালি।

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার স্থানীয় সময় রাত ৯.৪৫ মিনিটের দিকে মালয়েশিয়ার বায়ান লেপাসের বাতু মংয়ে নির্মাণাধীন একটি ভবনের ছাদ ধসে পড়ে। ধসে পড়া এই নির্মাণাধীন ভবনে ১৮ জন শ্রমিকের সবাই বাংলাদেশি ছিলেন বলে জানা গেছে।

ভবনটিতে কর্মরত ১৮ জনের মধ্যে ১২ জনকে ইতিমধ্যে উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেছে ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্ট। 

অনুসন্ধান ও উদ্ধার অভিযানের কমান্ডার সিনিয়র ফায়ার সুপারিনটেনডেন্ট আই খায়েরি সুলাইমান বলেন, ধ্বংসস্তূপ থেকে তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে এবং আরও তিনজন এখনও চাপা পড়ে আছে বলে ধারণা করা হচ্ছে। বর্তমানে ভারী যন্ত্রপাতি ব্যবহার করে ধ্বংসস্তুপ সরানোর কাজ চলছে। 

এদিকে ঘটনাস্থলে পৌঁছে বাংলাদেশ কনস্যুলেট শাইক ইসমাইল আলাউদ্দীন বলেছেন, তারা এখনও ভুক্তভোগীদের বিস্তারিত পরিচয় জানতে পারেননি। তিনি বলেন, ‘অফিশিয়ালি তথ্য জানার আগে আমরা কোনো বিবৃতি দিতে পারি না। আমি ঠিকাদার প্রতিষ্ঠানকে ভুক্তভোগীদের বিবরণ দিতে বলেছি। যদিও আমরা জানতে পেরেছি শ্রমিকদের সবাই বাংলাদেশ থেকে এসেছেন। তবে কোনো বিবৃতি দেয়ার আগে তাদের শনাক্ত করার জন্য আমাদের নথি দরকার।’ 

পেনাং জেবিপিএমের ডেপুটি ডিরেক্টর জুলফাহমি সুতাজি বলেন, ‘ধসে পড়া জায়গাটি বাস্কেটবল কোর্টের মতো বড়। প্রয়োজনে অনুসন্ধান ও উদ্ধার অভিযানে সহায়তার জন্য কে-৯ ডগ স্কোয়ার্ডকে ডাকা হবে।’

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়