ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

গাজায় আরও ৭ মাস যুদ্ধ চালানোর ঘোষণা ইসরায়েলের

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৫, ২৯ মে ২০২৪   আপডেট: ২১:৫১, ২৯ মে ২০২৪
গাজায় আরও ৭ মাস যুদ্ধ চালানোর ঘোষণা ইসরায়েলের

গাজায় হামাসের বিরুদ্ধে আরও সাত মাস যুদ্ধ চালানোর ঘোষণা দিয়েছে ইসরায়েল। বুধবার একজন সিনিয়র ইসরায়েলি কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জাচি হানেগবি ইসরায়েলের কান পাবলিক রেডিওকে বলেছেন, ‘আমরা আরও সাত মাস লড়াইয়ের আশা করছি।’

তিনি জানান, ইসরায়েলের সামরিক বাহিনী গাজা-মিশর সীমান্তে বাফার জোনের ৭৫ শতাংশ নিয়ন্ত্রণ নিয়েছে। দক্ষিণাঞ্চলীয় শহর রাফাহ আক্রমণের সাথে সাথে নিয়ন্ত্রিত অংশের পরিমাণ বাড়ছে।

এদিকে রাফাহ শহরের বাসিন্দারা জানিয়েছেন,  সেখানে আরও বেশি ইসরায়েলি বিমান হামলা হয়েছে এবং ট্যাঙ্কগুলো মধ্য ও পশ্চিমাঞ্চলে হামলা চালিয়েছে। ইসরায়েলি ট্যাঙ্কগুলো পশ্চিমে তেল আল-সুলতান, ইবনা এবং কেন্দ্রে শাবোরার কাছে প্রবেশ করছে।

গত বছরের ৭ অক্টোবর গাজায় হামলা শুরু করে ইসরায়েল। হামলা থেকে বাঁচতে ১০ লাখের বেশি ফিলিস্তিনি আশ্রয় নিয়েছে রাফাহ শহরে। তবে সেখানেও হামলা শুরু করেছে ইসরায়েল। চলতি সপ্তাহে আন্তর্জাতিক বিচার আদালত ইসরায়েলকে রাফাহ হামলা বন্ধের নির্দেশ দিয়েছিল। তবে ইসরায়েল আদালতের সেই নির্দেশ অমান্য করে আরো জোরেশোরে হামলা চালাচ্ছে।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়