Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ জুলাই ২০২১ ||  শ্রাবণ ৯ ১৪২৮ ||  ১২ জিলহজ ১৪৪২

সাংবাদিক রোজিনার জামিন শুনানি ২০ মে

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৪, ১৮ মে ২০২১   আপডেট: ১২:৪৩, ১৮ মে ২০২১
সাংবাদিক রোজিনার জামিন শুনানি ২০ মে

সাংবাদিক রোজিনা ইসলামের রিমান্ড আবেদন নামঞ্জুর করেছেন আদালত। তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ২০ মে বৃহস্পতিবার তার জামিন শুনানির জন‌্য দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (১৮ মে) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালত এ আদেশ দেন। 

আদালতে রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু রিমান্ড মঞ্জুরের পক্ষে শুনানি করেন। রোজিনা ইসলামের পক্ষে সিনিয়র আইনজীবী ও ঢাকা মহানগরের সাবেক পাবলিক প্রসিকিউটর এহেসানুল হক সমাজী, প্রশান্ত কুমার কর্মকর রিমান্ড বাতিল চেয়ে জামিন শুনানি করেন।

আইনজীবী বলেন, ‘এটা মূলত ত্রুটিপূর্ণ মামলা। আসামিকে যে অভিযোগে অভিযুক্ত করা হয়েছে সেটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন, উদ্দেশ্যেপ্রণোদিত। কেননা মামলার এজাহারের মধ্যে যে ডকুমেন্টসের কথা বলা হচ্ছে তার কোনো বর্ণনা এজাহারের মধ্যে নেই। যে জব্দ তালিকা আদালতে হাজির করা হয়েছে, সেই জব্দ তালিকা থেকে দেখা যায়, ডকুমেন্টসগুলো কথিত মতে আসামির কাছ থেকে নয় বরং একজন সরকারি কর্মকর্তা নিজেই উপস্থাপন করেছেন। কাজেই আসামির কাছে থাকার বিষয়ে কথিত আসামি চুরি করেছে, তার বিরুদ্ধে যে অভিযোগগুলো আনা হয়েছে সেগুলো মানহানিকর এবং আপত্তিকর।’ 

এসময় কথাসাহিত্যিক আনিসুল হক উপস্থিত ছিলেন। তিনি সাংবাদিক সমাজকে এক হতে বলেন। আওয়াজ তুলতে বলেন এবং আজকের মধ্যে মামলা প্রত্যাহারের দাবি জানান।
 

## আদালতে নেওয়া হয়েছে সাংবাদিক রোজিনা ইসলামকে

## ‘সরকার নয়, দুর্নীতির বিরুদ্ধে কথা বলেছে রোজিনা’

## যে অভিযোগ আনা হলো সাংবাদিক রোজিনার বিরুদ্ধে

## স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বয়কট 

ঢাকা/মামুন/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়