ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পি কে হালদার সিন্ডিকেটের ২ সদস্যের রিমান্ড শুরু

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০১, ২২ আগস্ট ২০২১  
পি কে হালদার সিন্ডিকেটের ২ সদস্যের রিমান্ড শুরু

পি কে হালদার সিন্ডিকেট সদস্য ইন্টারন্যাশনাল লিজিংয়ের প্রাক্তন এমডি সৈয়দ আবেদ হাসান, ম্যানেজার রাফসান রিয়াদ চৌধুরীর ৫ দিনের রিমান্ড শুরু হয়েছে।

রোববার (২২ আগস্ট) মামলার তদন্তকারী কর্মকর্তা ও দুদকের উপ-পরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান রিমান্ডে জিজ্ঞাবাদ করছেন। দুদকের জনসংযোগ দপ্তর থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

সূত্র জানিয়েছে, ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস’র সাবেক ভারপ্রাপ্ত এমডি সৈয়দ আবেদ হাসান (৩৮), সিনিয়র ম্যানেজার রাফসান রিয়াদ চৌধুরী (৩৬), অসৎ উদ্দেশ্যে পরস্পরের সহায়তায় প্রতারণা ও জাল জালিয়াতির আশ্রয়ে অপরাধজনক বিশ্বাস ভঙ্গ করে ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে দুর্নীতি করেন।

অভিযুক্ত ব্যক্তিরা ‘আনান কেমিক্যাল লিমিটেড’ মালিককে ঋণ পেতে প্রত্যক্ষ সহযোগিতা এবং সংশ্লিষ্ট ঋণের গ্রহীতা ‘আনান কেমিক্যাল লিমিটেড’ এর পরিচালকরা  ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড কর্মকর্তা ও বোর্ড সংশ্লিষ্ট সদস্যদের প্রত্যক্ষ সহায়তায়  ৭০ দশমিক ৮২ কোটি টাকার উত্তোলনপূর্বক আত্মসাৎ করেন এবং পরবর্তীতে, বিভিন্ন লেয়ারিং এর মাধ্যমে উক্ত অর্থ বিভিন্ন কোম্পানি ও ব্যক্তির হিসাবে স্থানান্তর ও রুপান্তরের মাধ্যমে অবস্থান গোপনপূর্বক পাচার করেছেন।

যা দণ্ডবিধি, ১৮৬০ এর ৪০৯, ৪২০ , ৪৬৭ , ৪৬৮ , ৪৭১ , ১০৯ ও ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন , ২০১২ এর ৪ (২) , (৩) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় আসামিদের ১৬ মার্চ গ্রেপ্তার করা হয়।

পরে তাদের ৫ দিনের রিমান্ড আবেদন করলে আদালত রিমান্ড মঞ্জুর করেন।

ঢাকা/শিশির/এমএম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়