Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৮ ||  ২৩ রবিউস সানি ১৪৪৩

ডিএমপি কমিশনারের চাকরির মেয়াদ বাড়লো

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৬, ২৮ অক্টোবর ২০২১  
ডিএমপি কমিশনারের চাকরির মেয়াদ বাড়লো

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম আরও এক বছর কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন। 

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব মো. অলিউর রহমান স্বাক্ষরিত এক আদেশে আগামী ৩০ অক্টোবর থেকে পরবর্তী এক বছর এ আদেশ কার্যকর হবে।

আদেশে আরও বলা হয়, সরকারি চাকরি আইন ২০১৮ এর ৪৯ অনুযায়ী বিসিএস পুলিশ ক্যাডারের কর্মকর্তা হিসেবে শফিকুল ইসলামকে চুক্তিভিত্তিক এক বছর চাকরির মেয়াদ বাড়ানো হলো। পাশাপাশি এই সময় তিনি সরকারি চাকরির সব ধরনের সুযোগ-সুবিধা ভোগ করতে পারবেন।

শফিকুল ইসলাম ১৯৮৯ সালে ৮ম বিসিএস (পুলিশ) ক্যাডারে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগ দেন। ২০১৯ সালের ১৩ সেপ্টেম্বর ডিএমপির ৩৪তম কমিশনার হিসেবে তিনি দায়িত্ব নিয়েছিলেন। এর আগে বাংলাদেশ পুলিশের সিআইডির অতিরিক্ত আইজিপি হিসেবে দায়িত্বরত ছিলেন।

কর্মজীবনের শুরুতে তিনি এএসপি হিসেবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি), খাগড়াছড়ি জেলা ও মৌলভীবাজার জেলায় সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। পদোন্নতিক্রমে অতিরিক্ত পুলিশ সুপার পদে খাগড়াছড়ি জেলা ও ঢাকা মেট্রোপলিটন পুলিশে কৃতিত্বের স্বাক্ষর রাখেন।

এরপর তিনি পুলিশ সুপার হিসেবে ৭ এপিবিএন-পটুয়াখালী জেলা, ২ এপিবিএন-সুনামগঞ্জ জেলা, কুমিল্লা জেলায় দায়িত্ব পালন করেন। অতিরিক্ত পুলিশ কমিশনার এবং পুলিশ কমিশনার হিসেবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে গুরুত্বপূর্ণ অবদান রাখেন শফিকুর ইসলাম। তিনি অত্যন্ত দক্ষতা ও সুনামের সঙ্গে ডিআইজি, চট্টগ্রাম রেঞ্জ এবং ঢাকা রেঞ্জের দায়িত্ব পালন করেন।

২০১৭ সালের ১৯ সেপ্টেম্বর তিনি পদন্নোতিপ্রাপ্ত হয়ে অ্যাডিশনাল আইজিপি হিসেবে এন্টি টেররিজম ইউনিট, ঢাকায় যোগদান করেন। ২০১৮ সালের ২০ নভেম্বর অ্যাডিশনাল আইজিপি হিসেবে পুলিশ হেডকোয়ার্টাসে এবং সর্বশেষ তিনি ২০১৯ সালের ১৬ মে অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) প্রধান হিসেবে যোগদান করেন।

মাকসুদ/এসবি

সর্বশেষ

পাঠকপ্রিয়