গৌরবময় বিজয়ের মাস

ঢাকা     শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৯

ট্রেনের টিকিট ফ‌টোক‌পি ক‌রে বিক্রির সময় আটক ৫

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৪, ৫ জুলাই ২০২২   আপডেট: ১০:৫২, ৫ জুলাই ২০২২
ট্রেনের টিকিট ফ‌টোক‌পি ক‌রে বিক্রির সময় আটক ৫

ফাইল ফটো

ট্রেনের টিকিট কা‌লোবাজা‌রি ক‌রে যাত্রী‌দের কাছে বিক্রির সময় কমলাপুর রেলস্টেশন থেকে পাঁচ জনকে আটক করেছে র‌্যাব-৩। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন রুটের ট্রেনের টিকিট উদ্ধার করা হয়। এসব টিকিট রঙিন ফটোকপি করে চড়াদামে বি‌ভিন্ন মানু‌ষের কা‌ছে বিক্রি করছিল এই চ‌ক্রের সদস্যরা।

সোমবার (৪ জুলাই) রাত ১১টার দি‌কে প‌রের দি‌নের জন্য অপেক্ষমান যাত্রী‌দের কা‌ছে টি‌কিট বি‌ক্রির সময় তাদেরকে আটক ক‌রা হয়। 

র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ এসব তথ্য নিশ্চিত করেছেন। তবে আটক পাঁচ জ‌নের নাম-পরিচয় জানা যায়নি। 

লেফটেন্যান্ট কর্নেল আরিফ বলেন, টিকিটসহ কালোবাজারি চক্রের পাঁচ জনকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে বিভিন্ন রুটের টিকিট উদ্ধার করা হয়েছে। এসব কোনটাই আসল টি‌কিট নয়। সবগু‌লোই ট্রেনের টি‌কি‌টের রঙিন ফ‌টোক‌পি।
 
র‌্যাব-৩ অধিনায়ক বলেন, আটককৃতরা ঈদের অগ্রিম টিকিট কয়েক হাজার টাকায় বিক্রি করছিলেন। এই কা‌জে তারা সামান্য টাকার বি‌নিম‌য়ে স্টেশ‌নের আশপা‌শের ভাসমান শিশু-কিশোরদের ব্যবহার করতেন। তারা এসব কিশোরদের অগ্রিম টিকিটের লাইনে দাঁড় করাতেন। এরপর সুযোগ বুঝে অল্প টাকায় টিকিট কেটে সেসব টি‌কিট রঙিন ফ‌টোক‌পি ক‌রে আসল এবং নকল উভয় অধিক মূল্যে বিক্রি করতেন।

তিনি জানান, আটককৃদের প্রাথ‌মিক জিজ্ঞাসাবা‌দে জানা গেছে,  ফটোকপি করা প্রতিটি টি‌কি‌ট তারা ১০ থে‌কে ১২ হাজার টাকায় বিভিন্ন মানুষের কাছে বিক্রি করছিলেন। 

মেয়া/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়