ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রমনা থানার ওসির অবৈধ সম্পদ: দুদক ব্যবস্থা না নিলে দেখবেন হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৮, ১০ আগস্ট ২০২২   আপডেট: ১৪:৩৯, ১০ আগস্ট ২০২২
রমনা থানার ওসির অবৈধ সম্পদ: দুদক ব্যবস্থা না নিলে দেখবেন হাইকোর্ট

রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলামের আট তলা বাড়িসহ বিপুল সম্পদ ও বীর মুক্তিযোদ্ধার বাড়ি দখলের অভিযোগ উঠেছে। এ বিষয়ে রিট করা আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে দুদকে একটি আবেদন করতে বলেছেন হাইকোর্ট। দুদক ব্যবস্থা না নিলে বিষয়টি দেখবেন হাইকোর্ট।

বুধবার (১০ আগস্ট) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ বিষয়ে রিটের শুনানিতে এমন মন্তব্য করেন।

আদালত আইনজীবী ব্যারিস্টার সুমনকে উদ্দেশ‌্য করে বলেন, আপনার মনোভাবের সঙ্গে আমরা শতভাগ একমত। তবে রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলামের আট তলা বাড়িসহ বিপুল সম্পদ ও বীর মুক্তিযোদ্ধার বাড়ি দখলের অভিযোগের বিষয়ে দুদকে একটি আবেদন করুন। দুদক যদি ব্যবস্থা না নেয় তাহলে আমরা দেখবো। এভাবে দুর্নীতি-অনিয়ম চলতে পারে না। চলতে দেওয়া যায় না। সবকিছুর জবাবদিহিতা থাকতে হবে।

এরপর আদালত রিট শুনানি আগামী ২১ আগস্ট পর্যন্ত মুলতবি করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। 

এর আগে সকালে ওসি মনিরুল ইসলামের আটতলা বাড়িসহ বিপুল সম্পদ ও মুক্তিযোদ্ধার বাড়ি দখলের অভিযোগ অনুসন্ধানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়। সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন জনস্বার্থে এ রিট দায়ের করেন। দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যানসহ রিটে সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

সোমবার ওসি মনিরুল ইসলামের আট তলা বাড়িসহ বিপুল সম্পদ ও মুক্তিযোদ্ধার বাড়ি দখলের অভিযোগ হাইকোর্টের নজরে আনেন এই আইনজীবী। 

গত ৪ আগস্ট এ বিষয়ে ‘ঢাকায় ওসির আটতলা বাড়িসহ বিপুল সম্পদ’ শিরোনামে এক জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশিকত হয়।

ঢাকা/মামুন/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়