ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঢাকায় আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক  

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৯, ২০ নভেম্বর ২০২২   আপডেট: ১৯:৫২, ২০ নভেম্বর ২০২২
ঢাকায় আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক  

ফাইল ছবি

আদালত থেকে পালিয়ে যাওয়া দুই জঙ্গিকে গ্রেপ্তারে রাজধানীতে সতর্ক অবস্থান নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। প্রতিটি থানা ও অন্যান্য ইউনিটকে চেকপোস্ট বসানোর নির্দেশনা দেওয়া হয়েছে।

রোববার (২০ নভেম্বর) বিকেলে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক রাইজিংবিডিকে বলেন, আমরা রেড এলার্ট জারি করেছি। এ ঘটনায় একটি তদন্ত কমিটি হয়েছে।

ডিএমপি সূত্রে জানা গেছে, নতুন কমিশনারের সভাপতিত্বে ডিএমপি সদর দপ্তরে মাসিক ক্রাইম কনফারেন্স চলছিল। এমন সময় গোয়েন্দা তথ্য আসে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকের সামনে থেকে দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি দুই নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই সদস্যকে ছিনিয়ে নিয়ে গেছে অন্য জঙ্গিরা। এরপরে ঊর্ধ্বতনও কর্মকর্তারা নড়েচড়ে বসেন। তারা ঘটনাস্থলে পরিদর্শনে যান এবং দুই জঙ্গিকে গ্রেপ্তারের সব ধরনের প্রস্তুতিও সম্পন্ন করেন।

ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ ও আশপাশ এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। নিয়ন্ত্রণ করা হচ্ছে যান চলাচল। মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পোশাকে ও সাদা পোশাক পরিহিত পুলিশ সদস্যদের। মোতায়েন করা হয়েছে সোয়াট টিম সদস্যদের। এপিসি ও সাজোয়া যানসহ বোম ডিসপোজাল ইউনিটকে। সর্বশেষ খবর অনুযায়ী লাপাত্তা দুই জঙ্গি সদস্যের সন্ধান মেলেনি। 

এর আগে, দুপুর ১২টার দিকে সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুরের মইনুল হাসান শামীম ও লালমনিরহাটের আদিতমারি উপজেলার ভেটশ্বর গ্রামের আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিবকে আদালতে আনা হয়। পরে তাদের নিরাপত্তার স্বার্থে গারদ খানায় নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে আগে থেকে জঙ্গিদের সহযোগীরা ওঁত পেতে থাকে। পরে তারা পুলিশের চোখে স্প্রে করে ওই দুই জঙ্গিকে নিয়ে পালিয়ে যায়।

ঢাকা/মাকসুদ/এনএইচ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়