ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

জঙ্গি ছিনতাই: ঘটনাস্থল পরিদর্শনে তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৬, ২১ নভেম্বর ২০২২   আপডেট: ১৪:৪৭, ২১ নভেম্বর ২০২২
জঙ্গি ছিনতাই: ঘটনাস্থল পরিদর্শনে তদন্ত কমিটি

ছবি: রাইজিংবিডি

ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের ওপর পিপার স্প্রে করে প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় গঠিত তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সোমবার (২১ নভেম্বর) দুপুরে ঘটনাস্থলে আসেন পুলিশ সদর দপ্তরের ডিআইজি আমিনুল ইসলাম, সিটিটিসির যুগ্ম কমিশনার এ এইচ এম কামরুজ্জামানসহ কমিটির অন্য সদস্যরা। তাদের সঙ্গে ছিলেন ডিএমপির প্রসিকিউশন বিভাগের উপ-পুলিশ কমিশনার জসিম উদ্দিন।

তারা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মেইন গেট, সিএমএম আদালতের হাজতখানা, ঢাকার সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালসহ বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত তদন্ত কমিটির আদালতপাড়ায় অবস্থান করেন।

এদিকে, এ ঘটনার পর আদালতপাড়ায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। বিশেষ নিরাপত্তা ব্যবস্থায় আসামিদের আদালতের এজলাসে তোলা হচ্ছে।

এর আগে আসামি ছিনতাইয়ের ঘটনায় পাঁচ পুলিশ সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

সাময়িক বরখাস্ত হওয়া পুলিশ সদস্যরা হলেন-সিএমএম আদালতের হাজতখানার কোর্ট ইন্সপেক্টর মতিউর রহমান, হাজতখানার ইনর্চাজ (এসআই) নাহিদুর রহমান ভুইয়া, আসামিদের আদালতে নেওয়ার দায়িত্বরত পুলিশের এটিএসআই মহিউদ্দিন, কনস্টেবল শরিফ হাসান ও আব্দুস সাত্তার।

উল্লেখ্য, রোববার (২০ নভেম্বর) দুপুরে ঢাকার নিম্ন আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের চোখে স্প্রে মেরে প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি আনসারুল্লাহ বাংলাটিমের সদস্য আবু সিদ্দিক সোহেল ও মইনুল হাসান শামীমকে ছিনিয়ে নেওয়া হয়। এ ঘটনায় রাতে ২০ জঙ্গিকে আসামি করে মামলা করেন পুলিশ পরিদর্শক জুলহাস উদ্দিন আকন্দ। রাতেই ১০ জঙ্গির ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

/মামুন/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়