ঢাকা     শুক্রবার   ২৪ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১০ ১৪৩১

২০ জঙ্গিকে আসামি করে থানায় মামলা 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৮, ২০ নভেম্বর ২০২২  
২০ জঙ্গিকে আসামি করে থানায় মামলা 

ছবি: সংগৃহীত

ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকের সামনে থেকে পুলিশের চোখে-মুখে স্প্রে করে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় ২০ জনের নামসহ আরও কয়েকজনকে আসামি করা হয়েছে।
 
রোববার (২০ নভেম্বর) সন্ধ্যায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক ঘটনাস্থল পরিদর্শনে আসেন।

এসময় তিনি বলেন,  কয়েকজন জঙ্গি এসে পুলিশকে আক্রমণ করে ছিনিয়ে নিয়ে যায়। আমরা মামলা করেছি। আদালতের সার্বিক নিরাপত্তার বিষয়ে আমরা একটি তদন্ত কমিটি গঠন করেছি। যারা পালিয়েছে তাদের শনাক্তের জন্য কাজ শুরু হয়ে গেছে। যারা ছিনতাই করতে এসেছিল তাদের সম্পর্কে তথ্য পেয়েছি। 

তিনি আরও বলেন, আশা করছি দ্রুত সময়ের মধ্যে তাদের গ্রেপ্তার করতে সক্ষম হবো। পালাতে অক্ষম সবুর ও আরাফাত পরিকল্পনার অংশ ছিল। তাদেরসহ ২০ জন ও অজ্ঞাত ৭/৮ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তদন্তে তারা বেরিয়ে এসেছে।

এদিকে, পলাতক দুই জঙ্গিসহ কোতোয়ালি থানায় ২০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এ ছাড়া অজ্ঞাত পরিচয় ৭/৮ জন আসামিও আছে। থানা পুলিশের সাথে সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থাও জঙ্গিদের বিরুদ্ধে জোর তৎপরতা অব্যাহত রেখেছে। সেক্ষেত্রে শিগগিরই পলাতকরা গ্রেপ্তার হতে পারে বলে সংশ্লিষ্টরা আশা করছেন।

এর আগে, দুপুর ১২টার দিকে সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুরের মইনুল হাসান শামীম ও লালমনিরহাটের আদিতমারি উপজেলার ভেটশ্বর গ্রামের আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিবকে আদালতে আনা হয়। পরে তাদের নিরাপত্তার স্বার্থে গারদখানায় নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে আগে থেকে জঙ্গিদের সহযোগীরা ওঁত পেতে থাকে। পরে তারা পুলিশের চোখে স্প্রে করে ওই দুই জঙ্গিকে নিয়ে পালিয়ে যায়।

ঢাকা/মাকসুদ/এনএইচ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়