ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

মার্কেটগুলোতে গোয়েন্দা তৎপরতা বাড়ানো হবে: ডিএমপি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৯, ১৫ এপ্রিল ২০২৩   আপডেট: ১৪:৫১, ১৫ এপ্রিল ২০২৩
মার্কেটগুলোতে গোয়েন্দা তৎপরতা বাড়ানো হবে: ডিএমপি

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, ঢাকার বিপণিবিতানগুলোতে গোয়েন্দা তৎপরতা বাড়ানো হবে। সম্প্রতি আগুনের ঘটনায় কোনো নাশকতা রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হবে।

শনিবার (১৫ এপ্রিল) দুপুরে রাজধানীর নিউ সুপার মার্কেট অগ্নিকাণ্ডের ঘটনা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, আমাদের মার্কেটগুলো যেভাবে তৈরি করা, যার বেশিরভাগই ঝুঁকিপূর্ণ। এর মধ্যে ফায়ার সার্ভিস অনেকগুলো মার্কেট অতিঝুকিপূর্ণ ঘোষণা করেছে। আমাদের পুলিশের পক্ষ থেকে সবগুলো বিষয় মাথায় রেখে তদন্ত করব। এগুলো নিছক দুর্ঘটনা নাকি, এর পেছনে অন্য কোন কারণ আছে।

তিনি বলেন, বিশেষজ্ঞরা বলেছেন বিস্ফোরণের দুটি কারণ।  প্রাকৃতিক গ্যাস জমার কারণে এক্সিডেন্ট কারণ হতে পারে।  তদন্তে আমরা এখনো পর্যন্ত কোনো নাশকতার আলামত খুঁজে পাইনি। আরও দুটি আগুনের ঘটনায় ফায়ার ব্রিগেড তদন্ত কমিটি গঠন করেছে। তদন্ত প্রতিবেদন দেখলে বুঝতে পারব আগে যে দুটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে তার কারণ কি।

তিরি আরও বলেন, বঙ্গবাজারে একটি বড় আগুনের ঘটনা ঘটলো। গতকাল রাতে হাজারীবাগের ট্যানারিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজকে ভোরে আবার এই আগুন। প্রতি ঘটনায় আমরা মামলা নিয়েছি। বঙ্গবাজারে ঘটনায় ফায়ার সার্ভিস একটি তদন্ত কমিটি গঠন করেছে। আর আমরা ইন্টারনাল একটা তদন্ত করছি। যদিও তদন্ত কমিটি করা হয়নি। প্রতিটি ঘটনায় আমরা পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করছি। তদন্তের প্রধান উদ্দেশ্যই যে এটি নিছক দুর্ঘটনা? না এর পেছনে অন্য কোন কারণ আছে।  আগামীতে যেন এ ধরনের দুর্ঘটনা আর না ঘটে সেজন্য মার্কেটগুলোতে আগাম সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা দরকার।

/মাকসুদ/সাইফ/

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়