ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

‘কীভাবে বাঁচব, কোথায় পাব ব্যবসার পুঁজি’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১২, ১৫ এপ্রিল ২০২৩   আপডেট: ১০:১৩, ১৫ এপ্রিল ২০২৩
‘কীভাবে বাঁচব, কোথায় পাব ব্যবসার পুঁজি’

নিউ সুপার মার্কেটে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস

রাজধানীর নিউ মার্কেট এলাকার নিউ সুপার মার্কেটে ভয়াবহ আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

শনিবার (১৫ এপ্রিল) ভোর ৫টা ৪০ মিনিটে নিউ সুপার মার্কেটের তৃতীয় তলায় আগুনের সূত্রপাত হয়। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের পাশাপাশি কাজ করছে র‍্যাব, পুলিশ ও সেনাবাহিনী।

আগুনের খবর পেয়ে নিউ সুপার মার্কেটের সামনে আসছেন ব্যবসায়ীরা। তাদের আর্তনাদ ও কান্নায় পুরো এলাকা ভারী হয়ে উঠছে।  কেউ কেউ জীবনের ঝুঁকি নিয়ে হলেও মার্কেটের ভেতর থেকে মালামাল বের করে আনার চেষ্টা করছেন।

আশিক হোসেন বলেন, সারা বছরের সঞ্চয় ছিলো আমার এই দোকানে। এজন্য বাড়ির জমিও বিক্রি করে আনি এবারের ঈদে ভালো ব্যবসা হবে এই আশায়। কিন্তু আগুনে আমার দোকানের সবকিছু পুড়ে গেছে বাকি জীবন কীভাবে বাঁচব, কোথায় পাব ব্যবসা করার পুঁজি’।

অন্য ব্যবসায়ী হেদায়েত উল্লাহ বলেন, ‘করোনা ও যুদ্ধের কারণে গত কয়েক বছর ব্যবসা না হলেও এ বছর ঈদে সে ক্ষতি পুষিয়ে নেওয়ার সুযোগ পেয়েছিলাম। কিন্তু আগুনে দোকানের ভেতরে থাকা সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। একটিও বের করে আনতে পারিনি।’ 

ব্যবসায়ীরা জানান, শুক্রবার ছুটির দিন ও পয়লা বৈশাখ থাকায় ভালো ব্যবসা হয়েছিলো তাদের। প্রায় মধ্যরাত পর্যন্ত খোলা ছিলো সব দোকান। এরপর বন্ধ করে অধিকাংশ ব্যবসায়ী বাসায় ফিরে যান। আর ভোরবেলা পেয়েছেন আগুনের সংবাদ।

এর আগে শনিবার (১৫ এপ্রিল) ভোর ৫টা ৪০ মিনিটের দিকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন মার্কেটের বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ে। 

/মাকসুদ/সাইফ/

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়