Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ০৬ আগস্ট ২০২১ ||  শ্রাবণ ২২ ১৪২৮ ||  ২৪ জিলহজ ১৪৪২

প্রেসক্লাবে সৈয়দ আবুল মকসুদের জানাজা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৮, ২৪ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৯:৪৬, ২৪ ফেব্রুয়ারি ২০২১

সাংবাদিক, গবেষক ও কলাম লেখক সৈয়দ আবুল মকসুদের দ্বিতীয় জানাজা বুধবার (২৪ ফেব্রুয়ারি) বেলা আড়াইটায় জাতীয় প্রেসক্লাবে সম্পন্ন হয়েছে।

এ সময় জাতীয় প্রেসক্লাব, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা রিপোটার্স ইউনিটির (ডিআরইউ) নেতা ও সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন। জানাজার পর সাংবাদিক সংগঠনের পক্ষ থেকে তার কফিনে শ্রদ্ধা নিবেদন করা হয়। 

জানাজার আগে সৈয়দ আবুল মকসুদের স্মৃতিচারণ করে জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, সৈয়দ আবুল মকসুদ ছিলেন বৈষম্য বিরোধী, অত্যাচার, নির্যাতন নিপিড়নের বিরুদ্ধে প্রতিবাদি কণ্ঠ।  তার রেখে যাওয়া কর্ম আমাদের অনুপ্রেরণা ও অনুকরণীয় আদর্শ হয়ে থাকবে।

সাধারণ সম্পাদক ইলিয়াস খান বলেন, সৈয়দ আবুল মকসুদ কেমন ছিলেন, কেন ছিল তার অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ তা তার পোশাকে প্রমাণ দিয়েছেন।  সেই ইরাক  যুদ্ধে মার্কিন সাম্রাজ্যবাদীদের বিরুদ্ধে প্রতিবাদের প্রতীক হিসেবে তিনি সেলাই বিহীন সাদা কাপড় পরেছেন। আজ সেই সাদা কাপড়েই বিদায় নিয়েছেন। তার বিদায়ে যে ক্ষতি হয়েছে- তা কখনো পূরণ হবার নয়।

আবুল মকসুদের ছেলে সৈয়দ নাসিফ মকসুদ বলেন, বাবা আমার জন্য অনুপ্রেরণা।  তিনি সারাজীবন মানবকল্যাণে কাজ করেছেন।

জানাজা শেষে সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী গণমাধ্যমকে বলেন, সৈয়দ আবুল মকসুদ ছিলেন দলমত নির্বিশেষে একজন গ্রহণযোগ্য মানুষ।  জাতীয় ও আন্তর্জাতিক বিষয়ে তিনি তার লেখনির মাধ্যমে প্রতিবাদ করেছেন। ইরাকে মার্কিন হামলার প্রতিবাদে তিনি সাদা কাপড় পরেছেন। এমনকি দেশের মধ্যে কোন সংকট তৈরি হলে তিনি তার লেখনির মাধ্যমে পথ দেখিয়েছেন। তিনি ছিলেন জাতির সম্পদ।

শিশির/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়