ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

দেশের বাজারে আসছে নতুন লুকের হিরো কারিজমা

মটো কর্নার ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫০, ৫ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৬:২৩, ৬ ফেব্রুয়ারি ২০২৪
দেশের বাজারে আসছে নতুন লুকের হিরো কারিজমা

বিশ্বের বৃহত্তম মোটরবাইক ও স্কুটার নির্মাতা প্রতিষ্ঠান হিরো, বাংলাদেশের বাজারে দুটি নতুন মডেল লঞ্চ করার ঘোষণা দিয়েছে। এর মধ্যে একটি হিরোর জনপ্রিয় বাইক ‘কারিজমা’, অন্যটি আপগ্রেড করা ‘থ্রিলার ১৬০আর ফোরভি’।

২০০৩ সালে কারিজমা বাইকটিকে প্রথমবার বাজারে নিয়ে এসেছিল হিরো। সেই থেকে ভারতের বাজারে দাপট দেখিয়েছে ‘কারিজমা’,যা এই সিরিজের বাইকটির জন্য মাইলফলক।

চলতি বছর বাংলাদেশের বাজারে লঞ্চ হতে যাওয়া ‘কারিজমা’ হবে সম্পূর্ণ ফেয়ারড বাইক। এর ডিজাইন মূল মডেল থেকে অনুপ্রাণিত হয়ে করা হয়েছে। নতুন কারিজমা এক্সএমআর স্পোর্টস বাইকটিতে থাকছে লিকুইড কুলড ডিওএইচসি ২১০ সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এটি ৯ হাজার ২৫০ আরপিএম-এ ২৫ দশমিক ৫বিএইচপি এবং ৭ হাজার ২৫০ আরপিএম-এ ২০ দশমিক ৪এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। বাইকটিতে থাকছে ৬ স্পিড গিয়ারবক্স। দুর্দান্ত লুকের এই বাইকটির মূল্য এখনও ঘোষণা করেনি হিরো বাংলাদেশ। এর জন্য বাইকারদের কিছুদিন অপেক্ষা করতে হবে।

এদিকে, থ্রিলার সিরিজের বাইকের ডিজাইনে কিছুটা আপডেট আনতে যাচ্ছে হিরো। পুনঃডিজাইন করা বাইকটিতে চার ভালভের কনফিগারেশনসহ থাকছে আপগ্রেডেড ইঞ্জিন। থ্রিলার 160R 4V এর পারফরম্যান্স, ম্যানলি স্টাইল, স্মার্ট লুক, কন্ট্রোলিং-সব কিছুতেই থাকছে ভিন্নতা।
 

ঢাকা/এনএইচ/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়