ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

মোহাম্মদ নাসিমের মৃত্যুতে বিশিষ্টজনদের শোক

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১৫, ১৩ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
মোহাম্মদ নাসিমের মৃত্যুতে বিশিষ্টজনদের শোক

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীরা। শোক প্রকাশ করেছেন ঢাকার দুই মেয়র।

শনিবার (১৩ জুন) পৃথক বার্তায় তারা শোক প্রকাশ করেন।

পররাষ্ট্রমন্ত্রী: সাবেক স্বাস্থ্যমন্ত্রীর মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। তিনি মরহুমের শোকসন্তপ্ত পরিবার ও রাজনৈতিক অনুসারীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এক শোক বার্তায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘গণমানুষের নেতা মোহাম্মদ নাসিম পৃথিবী ছেড়ে চলে যাওয়ায় দেশ একজন বিশিষ্ট রাজনীতিবিদকে হারালো। তার মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে যে শূন্যতা সৃষ্টি হলো তা অপূরণীয়। তিনি রাজনীতিতে যে অবদান রেখেছেন তা বাঙালি জাতি চিরদিন স্মরণ রাখবে।’

অর্থমন্ত্রী: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

শোক বার্তায় অর্থমন্ত্রী বলেন, ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশের রাজনীতি ও সব গণতান্ত্রিক আন্দোলনে মোহাম্মদ নাসিমের রয়েছে অপরিসীম অবদান। তার মৃত্যুতে আমরা দেশ ও জনগণের জন্য নিবেদিত সত্যিকারের রাজনীতিবিদকে হারালাম। যা দেশের জন্য অপূরণীয় ক্ষতি।’

পরিকল্পনামন্ত্রী : আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

শোক বার্তায় মন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

স্বাস্থ্যমন্ত্রী: সাবেক এ স্বাস্থ্যমন্ত্রীর মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন বর্তমান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শোক বার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী:  বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

শোক বার্তায় মন্ত্রী বলেন, ‘মহান মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধ পরবর্তী রাজনৈতিক ইতিহাসের সঙ্গে ওতপ্রোতভাবে মিশে আছে মোহাম্মদ নাসিমের নাম। তার মৃত্যু বাংলাদেশের রাজনীতিতে অপূরণীয় এক ক্ষতি। ইতিহাসে তার নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে।’

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী: প্রখ্যাত রাজনীতিবিদ মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ।

শিল্পমন্ত্রী: মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

আইসিটি প্রতিমন্ত্রী: সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

পানি সম্পদ প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশ্বস্ত সহচর ক্যাপ্টেন এম মনসুর আলীর ছেলে মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক ও পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

শিল্প প্রতিমন্ত্রী : মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

মেয়রদের শোক : আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের মৃত্যুতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

আতিকুল ইসলাম শোক বার্তায় বলেন, ‘মোহাম্মদ নাসিম জাতীয় নেতা ক্যাপ্টেন এম মনসুর আলীর সুযোগ্য ছেলে। তার মৃত্যুতে দেশের এক অপূরণীয় ক্ষতি হলো। জাতি এক মহান নেতাকে হারালো।

তথ্যমন্ত্রী শোক: নাসিমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, মোহাম্মদ নাসিম আজীবন জাতির পিতার আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় অটল ছিলেন। তার বর্ণাঢ্য ও কর্মময় রাজনৈতিক জীবন এদেশের মানুষের কাছে স্মরণীয় হয়ে থাকবে।

জাকের পার্টির শোক: জাকের পার্টির চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল নাসিমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। তিনি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

জ্বালানি প্রতিমন্ত্রীর শোক: বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ নাসিমের মৃত্যুতে শোক প্রকাশ করে  বলেন, ‘মৃত্যুর সাথে লড়াই করে শেষ পর্যন্ত হার মেনে আমাদের সবাইকে ছেড়ে চলে গেলেন নাসিম ভাই। মোহাম্মদ নাসিম বাংলাদেশের রাজনীতিতে এক কিংবদন্তী নাম। তার মৃত্যু বাংলাদেশের রাজনীতিতেই বিশাল এক শূন্যতা তৈরি করলো।’

হেলথ রিপোর্টার্স ফোরামের শোক: নাসিমের মৃত্যুতে শোক  প্রকাশ করেছে বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরাম। 

** একজন বিশ্বস্ত সহযোদ্ধাকে হারালাম: শেখ হাসিনা

** সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিম আর নেই

 

হাসনাত/হাসান/হাসিবুল/নূর/আরিফ/ইভা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়