ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

আবারো এনআইডি সার্ভারে সমস্যা, বন্ধ সেবা

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৮, ২৮ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আবারো এনআইডি সার্ভারে সমস্যা, বন্ধ সেবা

নিজস্ব প্রতিবেদক : জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সেবা ১২ দিন বন্ধ থাকার পর তা পুনরায় চালু করার মাত্র তিন দিন পরেই আবারো সার্ভারে সমস্যার কারণে সেবা কার্যক্রম বন্ধ রেখেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে গিয়ে এ তথ্য জানা গেছে।

এর আগে সার্ভারের সমস্যার কারণে ১০ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি পর্যন্ত টানা ১২ দিন বন্ধ ছিল এনআইডি সেবা কার্যক্রম।

খোঁজ নিয়ে জানা গেছে, এনআইডি সার্ভার ডাউন হওয়ার বিষয়ে কোনো নোটিশ না দেওয়ায় মাঠপর্যায়ের অফিসসহ দেশের বিভিন্ন স্থান থেকে এ সেবা নিতে গিয়ে নাগরিকরা চরম ভোগান্তিতে পড়েছেন।

সোমবার ইসিতে সরেজমিনে গিয়ে দেখা গেছে, সকাল থেকেই রাজধানীর বিভিন্ন স্থান থেকে সেবা নিতে আসা লোকজন ভিড় করছেন। কিন্তু সার্ভার সমস্যার কারণে ফিঙ্গার প্রিন্ট দেওয়া, কার্ড হারানো কিংবা সংশোধনের জন্য নির্ধারিত ফি ব্যংকে জমা দিতে পারছেন না। এতে চরম ভোগান্তিতে পড়ছে মানুষ।

সেবা নিতে আসা ফাতিমা বেগম জানান, সকালে এখানে এসে দেখি, সেবা প্রদান করা বন্ধ আছে। কী সমস্যা হয়েছে, জিজ্ঞাসা করলে ইসির লোকজন বলছে, সার্ভারে সমস্যা, তাই আজ আর কোন কার্ড দেওয়া বা আবেদন গ্রহণ করা হবে না। আবার কবে থেকে এই সেবা আবার চালু হবে তাও জানানো হচ্ছে না।

এ বিষয়ে ইসির যুগ্ম সচিব ও জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের পরিচালক মো. আবদুল বাতেন বলেন, সার্ভারে কিছু সমস্য হয়েছে। এর আগেও সমস্যা হয়েছিল। আমাদের আইটি বিভাগের কর্মীরা তা সংশোধন করেছিল। গতকাল থেকে আবারো সমস্যা দেখা দিয়েছে। আমাদের লোকজন এই সমস্যা সমাধানের জন্য কাজ করছেন। আশা করি, খুব দ্রুত পুনরায় সেবা প্রদান করতে পারব আমরা।



রাইজিংবিডি/ঢাকা/২৮ জানুয়ারি ২০১৯/হাসিবুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়