RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২১ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৬ ১৪২৭ ||  ০৪ রবিউল আউয়াল ১৪৪২

আল্লামা শফীর মৃত‌্যুতে মন্ত্রীসহ বিশিষ্ট ব‌্যক্তিদের শোক

রাইজিংবিডি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৫, ১৮ সেপ্টেম্বর ২০২০  
আল্লামা শফীর মৃত‌্যুতে মন্ত্রীসহ বিশিষ্ট ব‌্যক্তিদের শোক

আল্লামা শাহ আহমেদ শফী (ফাইল ফটো)

বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির এবং আল জমিয়াতুল দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার সদ‌্য সাবেক মহাপরিচালক আল্লামা শাহ আহমেদ শফীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিভিন্ন মন্ত্রীসহ দেশের বিশিষ্ট ব‌্যক্তিরা।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) রাতে পৃথক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রমুখ।

আল্লামা শাহ আহমদ শফী শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা ২০ মিনিটে রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।  

আল্লামা আহমদ শফীর জন্ম চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পাখিয়ারটিলা গ্রামে। তার বাবার নাম বরকম আলী। মা মোছাম্মাৎ মেহেরুন্নেছা বেগম।

আহমদ শফীর দুই ছেলে ও তিন মেয়ে। তার বড় ছেলে মাওলানা মোহাম্মদ ইউসুফ পাখিয়ারটিলা কওমি মাদ্রাসার পরিচালক। ছোট ছেলে আনাস মাদানি হেফাজতে ইসলামের প্রচার সম্পাদক।

আহমদ শফীর শিক্ষাজীবন শুরু হয় রাঙ্গুনিয়ার সরফভাটা মাদ্রাসায়। এরপর পটিয়ার আল জামিয়াতুল আরাবিয়া মাদ্রাসায় (জিরি মাদ্রাসা) লেখাপড়া করেন। ১৯৪০ সালে তিনি হাটহাজারীর দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসায় ভর্তি হন। ১৯৫০ সালে তিনি ভারতের দারুল উলুম দেওবন্দ মাদ্রাসায় যান, সেখানে চার বছর লেখাপড়া করেন। ১৯৮৬ সালে হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক পদে যোগ দেন আহমদ শফী। এরপর থেকে টানা ৩৪ বছর তিনি ওই পদে ছিলেন।

ঢাকা/পারভেজ/নঈমুদ্দীন/হাসিবুল/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়