Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৫ শাওয়াল ১৪৪২

বিমানের সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালু হচ্ছে রোববার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫২, ৩ অক্টোবর ২০২০  
বিমানের সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালু হচ্ছে রোববার

সিলেট-লন্ডন রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সরাসরি ফ্লাইট চালু হচ্ছে। ফ্লাইটগুলো আপাতত ঢাকা থেকে সিলেট হয়ে সরাসরি লন্ডনে যাবে। পরে সিলেট-লন্ডন রুটের ফ্লাইট সংখ্যা ও সময়সূচি নির্ধারণ করা হবে।

রোববার (৪ অক্টোবর) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সরাসরি এ ফ্লাইট উদ্বোধন করা হবে। এ জন্য ওইদিন সকাল ৯টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

এতে সভাপতিত্ব করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। এছাড়া প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান ও বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান উপস্থিত থাকবেন।

বিমানের মোবাইল অ্যাপস, সব সেলস সেন্টার, ট্রাভেল এজেন্ট, বিমানের ওয়েবসাইট www.biman-airlines.com ও বিমানের কল সেন্টার (০১৭৭৭ ৭১৫৬১৩-১৬) থেকে সিলেট-লন্ডন-সিলেটসহ বিমানের সব রুটের সিডিউল ফ্লাইটের টিকিট কেনা যাবে।

এদিকে, তবে এ রুটে প্রতি সপ্তাহে বিমানের কয়টি করে ফ্লাইট চলাচল করবে, সেটি এখনো নির্ধারিত হয়নি বলে বিমান সূত্রে জানা গেছে।

করোনা মহামারির আগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লন্ডনে প্রতি সপ্তাহে চারটি ও ম্যানচেস্টারে তিনটি করে ফ্লাইট পরিচালনা করেছে।  ফিরতি ফ্লাইটগুলো সিলেট হয়ে ঢাকায় এসে সরাসরি যুক্তরাজ্যের এ দুটি রুটে আবার যেত। কিন্তু করোনার কারণে যাত্রী কমে যাওয়ায় ১৬ জুলাইয়ের পর বিমানের লন্ডন ফ্লাইট বন্ধ হয়ে যায়। এক মাস পর ১০ আগস্ট থেকে ঢাকা-লন্ডন রুটে প্রতি সপ্তাহে একটি করে ফ্লাইট চালু করে বিমান। সিলেটের যাত্রীদের বিমানের অভ্যন্তরীণ রুটের ফ্লাইটে করে ঢাকায় এনে ইমিগ্রেশনের কার্যক্রম করানো হতো। এ নিয়ে সিলেট থেকে যাওয়া যুক্তরাজ্যপ্রবাসীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়।

করোনার প্রাদুর্ভাবের আগে এশিয়া ও ইউরোপের ১৭টি রুটে বিমানের ফ্লাইট চলাচল করত। এর মধ্যে ইউরোপের দুটি রুট ছিল লন্ডন ও ম্যানচেস্টার। বিশ্বব্যাপী করোনা ছড়িয়ে পড়ায় বিমানের আন্তর্জাতিক সব রুটে যাত্রী কমতে থাকে। ফলে গত মার্চ থেকে লন্ডন ছাড়া তাদের আন্তর্জাতিক সব রুটের ফ্লাইট বন্ধ হয়ে যায়। ১৬ জুলাই লন্ডন ফ্লাইটও বন্ধ করে দেয় বিমান। তবে ১০ আগস্ট থেকে লন্ডনে প্রতি সপ্তাহে একটি করে ফ্লাইট চলছে বিমানের। বর্তমানে বিমান লন্ডন, দুবাই, আবুধাবি, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, মাসকাট, দোহায় বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করছে। এ ছাড়া চীনের গুয়াংজু ও হংকংয়ে বিমানের কার্গো ফ্লাইট চলাচল করছে।

ঢাকা/হাসান/এসএম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়