ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাংলাদেশকে ভ‌্যাকসিন পেতে সহযোগিতা করবে ভারত: বিক্রম

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪১, ২৩ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৫:৪৩, ২৩ ডিসেম্বর ২০২০
বাংলাদেশকে ভ‌্যাকসিন পেতে সহযোগিতা করবে ভারত: বিক্রম

বিক্রম দোরাইস্বামী

করোনার ভ্যাকসিন ভারত সরকার যখন পাবে, তখন বাংলাদেশকেও পেতে সহযোগিতা করবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।

বুধবার (২৩ ডিসেম্বর) বঙ্গবন্ধু অ‌্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় পরিদর্শন করতে এসে এ কথা বলেন তিনি। এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাকে স্বাগত জানান।

পরে দোরাইস্বামী আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে  মতবিনিময় করেন  এবং  দুই দেশের মধ্যে  দ্বিপাক্ষিক বিষয় নিয়েও আলোচনা করেন। বঙ্গবন্ধুর হাত ধরে ভারত-বাংলাদেশের সম্পর্কের যে সূচনা হয়েছে, দিনদিন সেই সম্পর্ক আরও দৃঢ় হয়েছে জানিয়ে তিনি বলেন, ভবিষ্যতে তা আরও জোরদার হবে।

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, লে. কর্নেল (অব.) ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন,  বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, মির্জা আজম, আফজাল হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার  বিপ্লব বড়ুয়া ও উপদপ্তর সম্পাদক  সায়েম খান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রক্তের বন্ধনে আবদ্ধ উল্লেখ করে ভারতীয় হাইকমিশন বলেন, ‘আজকের এই সুসম্পর্কের সূচনা করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এরই ধারাবাহিকতায় দুই দেশের সম্পর্ক আরও দৃঢ় হয়েছে যা ভবিষ্যতে আরো জোরদার হবে।’

মানুষের কল‌্যাণে কাজ করতে গিয়ে করোনায় নিহত আওয়ামী লীগের নেতাকর্মীদের শ্রদ্ধাভারে স্মরণ করেন বিক্রম দোরাইস্বামী।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ-ভারত রক্তের রাখিবন্ধনে আবদ্ধ। সীমান্তে সন্ত্রাসী ও জঙ্গিবাদের বিরুদ্ধে অভিন্ন দৃষ্টি ভঙ্গি রয়েছে উল্লেখ করে তিনি বলেন, সীমান্তে সন্ত্রাস ও জঙ্গিবাদের জন‌্য বাংলার মাটি ব্যবহার করতে দেওয়া হবে না।

তিস্তা পানি বন্টন অচিরেই হতে পারে এ নিয়ে সবুজ সংকেত পাওয়া গেছে বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সীমান্তে হত্যার বিষয়ে দুই দেশের মধ্যে বৈঠক চলছে জানিয়ে তিনি হত্যাকাণ্ড জিরোতে আনার বিষয়ে সফল হবো বলে আশাবাদ ব‌্যক্ত করেন।  অচিরেই ভারত-বাংলাদেশের রাজনৈতিক দল হিসেবে শীর্ষ পর্যায়ে পিপল টু পিপল আলোচনা হবে বলেও জানান ওবায়দুল কাদের।

পারভেজ/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়