ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

লকডাউনের চতুর্থ দিন: সচিবালয়ে অফিস করছেন কর্মকর্তারা

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৮, ৮ এপ্রিল ২০২১   আপডেট: ১৩:১০, ৮ এপ্রিল ২০২১
লকডাউনের চতুর্থ দিন: সচিবালয়ে অফিস করছেন কর্মকর্তারা

করোনাভাইরাসের প্রার্দুভাবরোধে গত ৫ এপ্রিল থেকে দেশে লকডাউন শুরু হয়।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) লকডাউনের চতুর্থ দিনে প্রশাসনের প্রাণ কেন্দ্র সচিবালয়ে প্রতিটি মন্ত্রণালয় ও বিভাগের গুরুত্বপূর্ণ ( ৫০ ভাগ) কর্মকর্তা- কর্মচারীদের নিয়ে অফিসের কাজ চলছে। পাশাপাশি সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারীরা অনলাইনে যুক্ত হয়ে কাজ করছেন।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) সচিবালয়ে এমন চিত্র দেখা গেছে।

জানা গেছে, লকডাউনের চতুর্থ দিনে সচিবালয়ে চলছে সীমিত পরিসরে কার্যক্রম।  গুরুত্বপূর্ণ কর্মকর্তারা প্রায় ৫০ ভাগ উপস্থিত থাকলেও কর্মচারীদের সীমিত পরিসরে অফিসে নেওয়া হয়েছে।

অন্য দিনগুলোতে সচিবালয়ে জনসমাগম এবং যানবাহনের চাপ দেখা গেলেও আজ  তা খুব কম। তবে সচিবালয়ে অন্যান্য দিন কিছু দর্শনার্থী দেখা গেলেও আজ দর্শনার্থী নেই। দুই-একজন আসলেও তাদের প্রবেশের অনুমতি দেওয়া হয়নি।

সচিবালয়ের ভবনগুলোর সামনে ব্যক্তিগত বা অফিসের গাড়ির জটলা দেখা গেলেও আজ তেমন গাড়ি দেখা যায়নি। অনেকটাই ফাঁকা রয়েছে সচিবালয়।

এবিষয়ে সচিবালয়ের তথ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন,   প্রধানমন্ত্রীর কার্যালয়ের দেওয়া ১৮ দফা পালনসহ লকডাউনে যে নির্দেশনা দেওয়া হয়ে তা কঠোরভাবে পালন করা হচ্ছে। কর্মকর্তা-কর্মচারীদের রোস্টার করে দায়িত্ব পালন করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

পিআইডির (তথ্য অধিদপ্তর) একজন কর্মকর্তা বলেন, পিআইডি দিন-রাত সব সময়ই কাজ থাকে। তবে লকডাউনের নির্দেশনা অনুযায়ী ৫০ ভাগ  কর্মকর্তারা অফিসে এসেছেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর তথ্য অফিসার মো. মাহবুবুর রহমান বলেন, ‘মন্ত্রণালয়ের কাজের জন্য সংশ্লিষ্ট শাখার কর্মকর্তার অর্ধেক  (৫০ ভাগ) অফিসে এবং বাকি অর্ধেক অনলাইনে উপস্থিত থেকে কাজ করছেন।  আর কর্মচারীরা তালিকা অনুযায়ী উপস্থিতি রয়েছে।’

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের তথ্য অফিসার মোহাম্মদ জাকির হোসেন বলেন, ‘প্রধানমন্ত্রীর কার্যালয়ের ১৮ দফা নির্দেশনা মেনে কাজ চলছে। তালিকা অনুযায়ী অর্ধেক কর্মকর্তা-কর্মচারীরা অফিস করেছেন। বাকিরা অনলাইনের মাধ্যমে যুক্ত থেকে কাজ করছেন।’

ঢাকা/আসাদ/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়