Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৬ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ২ ১৪২৮ ||  ০২ শাওয়াল ১৪৪২

লকডাউন মেনে চলছেন শ্যামলী-কল্যাণপুর-মিরপুরবাসী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৩, ১৪ এপ্রিল ২০২১  
লকডাউন মেনে চলছেন শ্যামলী-কল্যাণপুর-মিরপুরবাসী

করোনা সংক্রমণ রোধে বুধবার (১৪ এপ্রিল) থেকে শুরু হয়েছে কঠোর লকডাউন। প্রথমদিনে দেখা গেছে রাজধানীর অধিকাংশ এলাকার মানুষ লকডাউন মেনে চলছেন।

দুপুর পর্যন্ত শ্যামলী, কল্যাণপুর, টেকনিক্যাল মোড় হয়ে মিরপুর-১ পর্যন্ত দেখা গেছে, এসব এলাকার মানুষ প্রয়োজন ছাড়া বাসার বাইরে বের হচ্ছে না। এসব এলাকায় পুলিশের নিরাপত্তা চৌকি ও চেকপোষ্ট বসানো হয়েছে।  পুলিশ ও র‌্যাব সদস্যরা সড়কে লকডাউন বাস্তবায়নে কাজ করছেন।  অনেক সড়কে ব্যারিকেড দিয়ে পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে যান চলাচল।

তবে খুব প্রয়োজন ছাড়া কাউকে বের হতে দেখা যায়নি। সড়কে বের হওয়া ব্যক্তিরা যার যার প্রয়োজন দেখিয়ে গন্তব্যে যাচ্ছেন।  একদমই জরুরি প্রয়োজন ছাড়া এবং উপযুক্ত কারণ দেখানো গেলে তাদের যেতে দেওয়া হচ্ছে। এসব এলাকায় অপ্রয়োজনীয় আড্ডা বা লোকজনের অহেতুক ঘোরাঘুরি দেখা যায়নি। এমনকি মহল্লার ভেতরের দিকের চা-দোকানের ভিড় নেই। অধিকাংশ দোকান বন্ধ রয়েছে।

টেকনিক্যাল মোডে নিরাপত্তার দায়িত্বে থাকা একজন পুলিশ সদস্য বলেন, প্রথমদিন হিসেবে আমরা জনগণের মধ্যে এখন পর্যন্ত ভাল সচেতনতা দেখতে পাচ্ছি। যারা বের হচ্ছেন তাদের কাছে কারণ জানতে চাওয়া হচ্ছে।  উপযুক্ত কারণ হলে তাদের যেতে দেওয়া হচ্ছে।  মুভমেন্ট পাসের বিষয়ে এখনো সবার মাঝে খুব বেশি সচেতনতা দেখিনি।  তাই আমরা মুভমেন্ট পাসের বিষয়েও সবাইকে অবহিত করছি।

অনেককে নিত্য প্রয়োজনীয় পণ্য, কাঁচা বাজার এবং ওষুধ কিনতে বাসা থেকে বের হতে দেখা গেছে।  রাস্তায় যারা বের হচ্ছেন তাদের প্রায় সবাই স্বাস্থ্যবিধি মেনে চলতে দেখা গেছে।

হাসান/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়