Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৫ ১৪২৮ ||  ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

লকডাউনের পঞ্চমদিন: চেকপোস্টগুলোতে গাড়ি-রিকশার চাপ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৪, ১৮ এপ্রিল ২০২১  
লকডাউনের পঞ্চমদিন: চেকপোস্টগুলোতে গাড়ি-রিকশার চাপ

করোনার প্রার্দুভাব ঠেকাতে দেশব্যাপী চলমান সর্বাত্মক লকডাউনের পঞ্চম দিনে রোববার (১৮ এপ্রিল) ঢাকা-চট্টগ্রাম রোডে রায়েরবাগ ও শনিরআখড়া যেন অনেকটাই ফাঁকা।  মুভমেন্ট পাস, অসুস্থ রোগী ও তাদের স্বজন, জরুরি সেবা সংশ্লিষ্টদের ছাড়া কাউকে চেকপোস্ট থেকে ছাড়া হচ্ছে না।  

রাজধানীর রায়েরবাগ ও শনিরআখড়া এলাকায় এ চিত্র দেখা গেছে।  সরেজমিন গিয়ে দেখা যায়, সরকারি-বেসরকারি অফিস ও কল-কারখানা খোলা থাকায় বের হয়েছেন অফিসগামীরা।  যারা চেকপোস্টে সঠিক জবাব দিচ্ছেন তাদের যাওয়ার অনুমতি দেওয়া   হচ্ছে।  আর যারা সঠিকভাবে জবাব দিতে পারেননি তাদের বাসায় যেতে বলা হয়েছে। 

শনিরআখড়া মূল সড়কে কথা হয় নুরুল ইসলাম নামের এক ব্যক্তির সঙ্গে। তিনি বলেন, মা অসুস্থ।  ঢাকা মেডিক্যালে ভর্তি।  রিকশা ছাড়া কিছু দেখছি না। আগে যেখানে ভাড়া ছিল ৮০ টাকা, এখন সেখানে ভাড়া নেওয়া হচ্ছে ২৫০ টাকা। কী আর করা? যেতেই হবে। হাসপাতালের পাস দেখানোর পরে পুলিশ যাওয়ার অনুমতি দিয়েছে। 

তিনি আরও বলেন, শনিরআখড়া ও রায়েরবাগ বাসস্ট্যান্ডে পুলিশ চেকপোস্ট বসিয়ে মোটরসাইকেল, ব্যক্তিগত গাড়ি এবং রিকশা থামিয়ে যাত্রীদের পরিচয় ও কোথায় যাবেন জানতে চাচ্ছে। এ সময় মুভমেন্ট পাস আছে কিনা তা জানার চেষ্টা করা হলে কেউ কেউ  পাস দেখাচ্ছেন। পাশাপাশি অসুস্থ রোগী যারা চিকিৎসার জন্য যাবেন তাদের যেতে দিচ্ছেন।

রায়েরবাগ চেকপোষ্টে কথা হয় মনির হোসেনর সাথে। তিনি বলেন, মিডফোর্টে একটি ফার্মেসিতে চাকরি করি। পুলিশকে আইডি কার্ড দেখানোর পর আমাকে যাওয়ার অনুমতি দিয়েছে।

শনিরআখড়া চেকপোষ্টে দায়িত্বরত ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) এসআই তুহিন হোসেন বলেন, লকডাউনে বিনা কারণে ঘর থেকে বের হয়েছেন তাদের বুঝিয়ে বাসায় ফেরত পাঠাচ্ছি। যাদের হাতে মুভমেন্ট পাস, জরুরি সেবার আওতায় ও রোগী তাদের যেতে দেওয়া হচ্ছে। 

আসাদ/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়