ঢাকা     রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৩ ১৪২৯ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪১৪

অবৈধ বিদ্যুৎ-গ্যাস সংযোগ দ্রুত বন্ধ করুন: হারুনুর রশিদ

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৩, ২৮ জুন ২০২১   আপডেট: ১৬:১৯, ২৮ জুন ২০২১
অবৈধ বিদ্যুৎ-গ্যাস সংযোগ দ্রুত বন্ধ করুন: হারুনুর রশিদ

বিএনপির সংসদ সদস্য হারুনুর রশিদ বলেছেন, বাসা বাড়িতে অবৈধ বিদ্যুৎ-গ্যাসের সংযোগ দ্রুত বন্ধ করুন। অবৈধ বিদ্যুৎ-গ্যাসের সংযোগের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না নিলে প্রতিনিয়ত মানুষ মরবে।

সোমবার (২৮ জুন) জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে এ কথা বলেন তিনি।  এর আগে সকাল ১১টায় স্পিকার ড. শিরীন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।  এ সময় প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা উপস্থিত ছিলেন।

হারুনুর রশিদ বলেন, গত বছর নারায়ণগঞ্জের মসজিদে নামাজরত অবস্থায় প্রায় ৪০ জন মানুষ মারা গেছে, অনেক আহত হয়েছে। তাদের দীর্ঘদিন চিকিৎসা নিতে হয়েছে। গতকাল রাজধানীর মগবাজারের মতো ব্যস্ততম এলাকায় যে দুর্ঘটনাটা ঘটেছে এর দায় সরকারকে নিতে হবে।  এখানে (সংসদে)  বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নেই।

তিনি বলেন, যত্রতত্র যেখানে-সেখানে এভাবে রেস্টুরেন্ট উঠছে সেগুলোর সেফটি আছে কিনা? আমরা বিভিন্ন দেশে ঘুরে দেখি সেখানে লেখা থাকে- সেফটি ফাস্ট।  কিন্তু বাংলাদেশের কি অবস্থা?  আজকে বিদ্যুতের ট্রান্সফরমার বিস্ফোরণ হয়ে লোক মারা যাচ্ছে।   এই কাজগুলো তো বিদ্যুৎ বিভাগের। তাদের তো জবাবদিহিতার আওতায় আসতে হবে।  রাজধানীর মতো একটি জায়গায় যদি এরকম একটি ঘটনা ঘটে। সেখানে অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে। কি ভয়াবহ।  কি একটা অবস্থা।  সেখানে অনেকগুলো বাড়ির ঝুঁকিপূর্ণ হয়ে গেছে।  এটার দায় কে নেবে? এখানে প্রধানমন্ত্রী আছেন- আমি বিষয়টি অনুরোধ করবো বিদ্যুৎ বিভাগকে কঠোরভাবে নির্দেশ দিতে হবে। যারা বাসা বাড়িতে অবৈধ বিদ্যুৎ সংযোগ নিচ্ছে এগুলোর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করলে প্রতিনিয়ত মানুষ মরবে। এখানে সংসদ নেতা আছেন তার দৃষ্টি আকর্ষণ করছি।

/আসাদ/এসবি/

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়