Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৬ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১ ১৪২৮ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

গ‌্যাস সিলিন্ডার থেকেই ভবনে বিস্ফোরণ: তদন্ত কমিটি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৪, ২৯ জুন ২০২১   আপডেট: ১৪:২১, ২৯ জুন ২০২১
গ‌্যাস সিলিন্ডার থেকেই ভবনে বিস্ফোরণ: তদন্ত কমিটি

রাজধানীর মগবাজারের সেই ভবনে গ্যাস সিলিন্ডার থেকেই ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে বলে ধারণা করছে পুলিশ গঠিত তদন্ত কমিটি।

মঙ্গলবার (২৯ জুন) দুপুরে ঘটনাস্থল পরিদর্শন শেষে তদন্ত কমিটির প্রধান মো. আসাদুজ্জামান গণমাধ্যমকে এ কথা জানান।

পুলিশের কাউন্টার টেরোরিজম অ‌্যান্ড ট্রান্সন‌্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মো. আসাদুজ্জামান আরও বলেন, ‘আমরা ঘটনাস্থল পরিদর্শন করলাম। কিছু আলামতও সংগ্রহ করা হয়েছে। প্রাথমিকভাবে মনে হচ্ছে, ভবনের নিচতলায় থাকা শর্মা হাউজের গ্যাস সিলিন্ডার থেকেই বিস্ফোরণ ঘটেছে। কেননা, এখানে আমরা মিথেন গ‌্যাসের উপস্থিতি পেয়েছি। তদন্ত করে প্রকৃত কারণ উদঘাটন করা হবে।’

এছাড়া, মঙ্গলবার ঘটনাস্থলে এসে তদন্ত করেছে ফায়ার সার্ভিসসহ অন্যান্য সংস্থাগুলো। অবশ্য তাদের কেউই গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেননি। ধ্বংসস্তূপ থেকে বেশকিছু আলামতও সংগ্রহ করা হয়েছে। অধিকাংশই ধারণা করছেন, গ্যাস সিলিন্ডার থেকেই বিস্ফোরণ ঘটেছে।

এদিকে, ভবনে বিস্ফোরণের ঘটনায় মঙ্গলবার (২৯ জুন) সকালে অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে একটি মামলা দায়ের করেছে পুলিশ।

গত ২৭ জুন সন্ধ‌্যায় মগবাজারের সার্কুলার রোডের ৭৯ নম্বর ভবনে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে ৭ জন নিহত এবং অর্ধশতাধিক ব্যক্তি আহত হন। ওই বিস্ফোরণে রাস্তায় চলাচলকারী তিনটি যাত্রীবাহী বাস, আশপাশের আরও ১৪ টি ভবন ক্ষতিগ্রস্ত হয়।

ঘটনার পরপরই পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। তারা গণমাধ্যমকর্মীদের নিশ্চিত করেন, এখানে কোনো নাশকতা ঘটেনি। গ্যাস সিলিন্ডার থেকে এ বিস্ফোরণ ঘটতে পারে।

ঢাকা/মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

সর্বশেষ