Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৪ ১৪২৮ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪৩

‘নিহতদের অনেককে চেনার উপায় নেই’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০০, ৯ জুলাই ২০২১  
‘নিহতদের অনেককে চেনার উপায় নেই’

নারায়ণগঞ্জের রূপগঞ্জে কর্ণগোপ এলাকায় হাশেম ফুড এন্ড বেভারেজ লিমিটেডের কারখানায় অগ্নিকাণ্ডে মর্মান্তিকভাবে আগুনে পুড়ে মারা যাওয়াদের অনেককে চেনার উপায় নেই। অনেকের কঙ্কাল বা হাড়গোড় প্লাস্টিকের মোড়কে মুড়িয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) আনা হয়।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা ঢামেক হাসপাতাল মর্গের সামনে গণমাধ্যম কর্মীদের  জানান, যাদের মরদেহ উদ্ধার করা হয়েছে তাদের শরীর এতটাই পোড়া যে চেহারা চেনার উপায় নেই। অনেকের মরদেহের শুধু হাড় গোড় মিলেছে। যা ডিএনএ পরীক্ষা ছাড়া স্বজনদের কাছে বুঝিয়ে দেওয়া সম্ভব নয়।

এদিকে রাইজিংবিডির ঢামেক হাসপাতাল প্রতিনিধি বুলবুল চৌধুরী জানান, শুক্রবার (৯ জুলাই) দুপুর ৩ টার কিছু আগে ৫ টি অ্যাম্বুলেন্সে করে ৪৯ টি মরদেহ নিয়ে আসে ফায়ার সার্ভিস ও জেলা পুলিশ। পরে সেগুলো রাখা হয়েছে হাসপাতাল মর্গে। এরইমধ্যে হাসপাতাল ও আশপাশের এলাকায় এসে স্বজনরা ভিড় করছেন। নিহত প্রত্যেকের পরিবারকে নগদ ৩০ হাজার টাকা ও আহতদের চিকিৎসার জন্য ১০ হাজার টাকা করে দিচ্ছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (৮ জুলাই)  বিকেলে নারায়ণগঞ্জের কারখানাটিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। জুসের কারখানায় বিভিন্ন রাসায়নিক কেমিক্যাল ও দাহ্য  পদার্থ  থাকায় আগুন দীর্ঘক্ষণ জলে বলে ফায়ার সার্ভিসের প্রাথমিক তদন্তে জানা গেছে। এই ভয়াবহ অগ্নিকাণ্ডে এ পর্যন্ত  ৫২ জন মারা গেছেন।

ঢাকা/মাকসুদ/এমএম

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়