Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৮ ||  ২১ রবিউস সানি ১৪৪৩

‘রূপগঞ্জে অগ্নিকাণ্ডের জন‌্য দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৮, ১০ জুলাই ২০২১  
‘রূপগঞ্জে অগ্নিকাণ্ডের জন‌্য দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (ফাইল ফটো)

নারায়ণগঞ্জের রূপগঞ্জে খাদ‌্যপণ‌্যের কারখানায় অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১০ জুলাই) ‘বঙ্গবন্ধু আদর্শ ফোরাম’-এর দেড় যুগপূর্তি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ কথা জানান ওবায়দুল কাদের। তিনি তার সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি ওই আলোচনা সভায় যুক্ত হন।

অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ ও স্বজন হারানো পরিবারগুলোর প্রতি সমবেদনা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘এ ঘটনায় ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত রিপোর্ট অনুযায়ী যারা দায়ী হবেন, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। কাউকে ছাড় দেওয়া হবে না।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই এ বিষয়ে নজরদারি করছেন বলেও জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘বিশ্ব এখন করোনাবিরোধী লড়াইয়ে অবতীর্ণ। উন্নত দেশগুলোও করোনার অভিঘাত মোকাবিলায় হিমশিম খাচ্ছে। সংক্রমণ ও মৃত্যুহার উচ্চ মাত্রা পেয়েছে। চলমান ধারা অব্যাহত থাকলে পরিস্থিতি আরও ভয়ানক হবে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। এ অবস্থায় মানুষের জীবন ও জীবিকার সুরক্ষাই সরকারের সর্বোচ্চ অগ্রাধিকার। অসহায় খেটে-খাওয়া মানুষের সুরক্ষা এবং সংক্রমণ রোধ এখন আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার।’ 

বঙ্গবন্ধু আদর্শ ফোরামের সভাপতি নাট্যজন আতাউর রহমানের সভাপতিত্বে সভায় ভার্চুয়ালি আরও বক্তব্য রাখেন এফবিসিসিআই’র পরিচালক শমী কায়সার, কবি অসীম সাহা,সংগঠনের সাধারণ সম্পাদক বাদল চৌধুরী প্রমুখ।

পারভেজ/রফিক

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়