ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

অনলাইনে মিলছে ঈদযাত্রার ট্রেনের টিকিট

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৩, ১৪ জুলাই ২০২১  
অনলাইনে মিলছে ঈদযাত্রার ট্রেনের টিকিট

ঈদযাত্রার ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে বুধবার (১৪ জুলাই) সকাল থেকে। স্বাস্থ্যবিধি মেনে এক সিট খালি রেখে চলবে সব ট্রেন। তাই সব ট্রেনের ৫০ শতাংশ টিকিট বিক্রি হচ্ছে। করোনা পরিস্থিতির কারণে কাউন্টারের বদলে টিকিট বিক্রি করা হচ্ছে শুধু অনলাইনে। 

তবে অনলাইনে ট্রেনের টিকিট কাটতে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। বারবার চেষ্টা করেও ওয়েবসাইট ও মোবাইল অ্যাপসে প্রবেশ করতে পারছেন না অনেকে।

মঙ্গলবার (১৩ জুলাই) বিকেল ৫টায় টিকিট বিক্রি শুরু হওয়ার কথা থাকলেও কারিগরি ত্রুটির কারণে তা সম্ভব হয়নি। আজ সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হয়।

ঈদযাত্রা সামনে রেখে বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে ৩৮টি আন্তঃনগর, ১৯টি মেইল ও কমিউটার ট্রেন চলাচল করবে। 

টিকিট বিক্রির বিষয়ে বাংলাদেশ রেলওয়ের পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ সফিকুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত (২১ জুলাই ঈদের দিন ব্যতিত) যাত্রীদের সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিত করে আন্তঃনগর ট্রেনসমূহের বিদ্যমান আসন সংখ্যার অর্ধেক আসনের (৫০ শতাংশ) টিকিট ইস্যু করা হবে। এক্ষেত্রে আন্তঃনগর ট্রেনের ১৫, ১৬, ১৭ ও ১৮ জুলাইয়ের ঈদ যাত্রার টিকিট ১৪ জুলাই সকাল ৮টা থেকে শুধু অনলাইন ও অ্যাপের মাধ্যমে অগ্রীম ব্যবস্থাপনায় ইস্যু করা হবে।

ঢাকা/হাসান/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়