ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

টিকা প্রদানে বয়সসীমা কমানোর সুপারিশ সংসদীয় কমিটির

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৬, ১৭ আগস্ট ২০২১  
টিকা প্রদানে বয়সসীমা কমানোর সুপারিশ সংসদীয় কমিটির

টিকা প্রদানে বয়সসীমা আরো কমিয়ে আনার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

মঙ্গলবার একাদশ জাতীয় সংসদের ‘স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১০ম বৈঠকে এই সুপারিশ  করা হয়। কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিম বৈঠকে সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য আ.ফ.ম. রুহুল হক, মুহিবুর রহমান মানিক, মোঃ মনসুর রহমান, মো: আব্দুল আজিজ, সৈয়দা জাকিয়া নুর এবং মোঃ আমিরুল আলম মিলন বৈঠকে অংশ নেন।

বৈঠকে বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট বিল, ২০২১’ এর আরো পরীক্ষা নিরীক্ষার লক্ষ্যে কমিটির সদস্য আ.ফ.ম. রুহুল হককে আহবায়ক করে একটি সাব কমিটি গঠন করা হয়। সাব কমিটির পর্যালোচনা শেষে বিলটি সংসদে উত্থাপনের সিদ্ধান্ত বৈঠকে গৃহীত হয়। এছাড়া ‘Medical Colleges (Governing Bodies)(Repeal) Bill, 2021, Medical Degrees (Repeal) Bill, 2021’ প্রয়োজনীয় সংশোধনীসহ জাতীয় সংসদে উত্থাপনের সুপারিশ করা হয়।

বৈঠকে টিকা উৎপাদন ও প্রদান প্রক্রিয়া সহজতর করার লক্ষ্যে  সরকার টু সরকার (জিটুজি) পদ্ধতি অনুসরন করার সুপারিশ করা হয়।

বৈঠকে কোভিডে আক্রান্ত হয়ে মারা যাওয়া ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীদের জন্য ‘প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা’ দ্রুততম সময়ে তাঁদের পরিবারের কাছে পৌঁছানোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং বাংলাদেশ কর্ম কমিশন কর্তৃক সুপারিশপ্রাপ্ত ডাক্তারদের দ্রুত নিয়োগ দানের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

ঢাকা/আসাদ/এমএম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়