ঢাকা     সোমবার   ১৫ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ৩১ ১৪২৯ ||  ১৬ মহরম ১৪৪৪

নিষেধাজ্ঞার পরও যেভাবে পদ্মা সেতু পার হচ্ছে মোটরসাইকেল

নিউজ ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১১, ২৭ জুন ২০২২   আপডেট: ১৪:৪২, ২৭ জুন ২০২২
নিষেধাজ্ঞার পরও যেভাবে পদ্মা সেতু পার হচ্ছে মোটরসাইকেল

পিকআপে তুলে মোটরসাইকেল নিয়ে যাচ্ছেন চালকরা

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। নিষেধাজ্ঞা সত্বেও মোটরসাইকেল পদ্মা সেতু পার হচ্ছে। তবে মোটরসাইকেল চালিয়ে নয়। পিকআপে তুলে নিয়ে!

সোমবার (২৭ জুন) সকালে দেখা যায়, পিকআপ ভাড়া করে তাতে মোটরসাইকেল তুলে নিয়ে কয়েকজন চালক পদ্মা সেতু পার হচ্ছেন। 

এ বিষয়ে এক মোটরসাইকেল চালক বলেন, সেতুর ওপারে কাজ আছে। সরকার সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে। কিন্তু সেতু তো পার হওয়া দরকার। এ কারণে পিকআপে করে এই কায়দায় পার হচ্ছি। 

পিকআপ ভাড়ার বিষয়ে তিনি বলেন, মোটরসাইকেল প্রতি ৪০০ টাকা করে ভাড়া দিতে হচ্ছে।

গত ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের পর রোববার (২৬ জুন) থেকে গাড়ি চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এরপর অনেকে পদ্মা সেতু দেখতে যাচ্ছেন। কেউ কেউ নির্দেশনা অমান্য করে গাড়ি থেকে নেমে সেতুতে ছবি তোলেন। যানবাহনের বড় অংশ ছিলো মোটরসাইকেল। 

 

সেতুর মাওয়া প্রান্তে গতকাল সন্ধ্যায় একটি মোটরসাইকেল দুর্ঘটনা হয়। দুর্ঘটনায় আহত দুজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন।

রাতেই সরকারের এক তথ্য বিবরণীতে জানানো হয়, সোমবার (২৭ জুন) ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে। সেতু বিভাগ এ সিদ্ধান্ত নিয়েছে বলে তথ্য বিবরণীতে উল্লেখ করা হয়েছে। তবে কী কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তা জানানো হয়নি। তাৎক্ষণিকভাবে এর কারণও জানা যায়নি।

ঢাকা/ইভা/এমএম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়