ঢাকা     মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||  ভাদ্র ১ ১৪২৯ ||  ১৬ মহরম ১৪৪৪

পূর্বাচলে প্রতারক চক্রের বিচারের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৪, ৬ জুলাই ২০২২  
পূর্বাচলে প্রতারক চক্রের বিচারের দাবিতে মানববন্ধন

রাজধানীর পূর্বাচলে মসজিদ-মাদ্রাসার নামে জমি দখল, প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে কোটি টাকা আত্মসাতের ঘটনায় বিচার চেয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ভুক্তভোগীসহ স্থানীয়রা।

বুধবার (৬ জুলাই) রাজধানীর পূর্বাচলের হেলিপ্যাড চত্ত্বরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা জানান, স্থানীয় জহির উদ্দিন ও তার পুত্র সালাহ উদ্দিন দীর্ঘদিন ধরে প্রতারণা, জালিয়াতি ও অবৈধভাবে জমি দখলের মাধ্যমে বহু মানুষকে সর্বশান্ত করেছে। মানুষের ধর্মীয় আবেগকে পূঁজি করে মসজিদ ও মাদ্রাসার সাইনবোর্ডের আড়ালে দীর্ঘদিন তাদের অপকর্ম চালিয়ে যাচ্ছে।

মানববন্ধনে বক্তারা বলেন, মসজিদ-মাদ্রাসার নামে জায়গা দখল করে তাতে বসতবাড়ি নির্মাণসহ বাণিজ্যিক উদ্দেশ্যে ব্যবহার করছে প্রতারক চক্র। শুধু তাই নয়, পার্শ্ববর্তী ন্যাশনাল প্রফেশনাল ইন্সটিটিউটের কাছে জায়গা বিক্রির নামে বেশ কয়েক কোটি টাকা হাতিয়ে নিলেও জায়গা বুঝিয়ে দেয়নি অভিযুক্তরা। উল্টো নানানভাবে হুমকি ও হয়রানি করে যাচ্ছে এই চক্রটি। পাশাপাশি মাজারের জমি দখলসহ জাল-জালিয়াতির মাধ্যমে এক জমি একাধিকবার বিক্রিরও অভিযোগ রয়েছে সালাহউদ্দিন ও তার পিতার বিরূদ্ধে।

মানববন্ধনে অংশ নেওয়া লোকজন জানান, স্থায়ীয় অধিবাসী এবং ন্যাশনাল প্রফেশনাল ইনস্টিটিউট (এনপিআই) এর প্রতিষ্ঠাতাদের অর্থিক সহযোগিতায় তৈরি মাদ্রাসা, ইনস্টিটিউট, এতিমখানা এবং মসজিদের জায়গায় জোর করে পরিবার-পরিজন নিয়ে বসবাস করছে জহির উদ্দিন এবং সালাউদ্দিন গং এর পরিবার এবং আত্মীয়-স্বজন। 

স্থানীয় জনগন বিক্ষোভ অনুষ্ঠানে বলেন, মানুষের ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে নিজেদের অপরাধের সাম্রাজ্য বাড়িয়ে চলছে অভিযুক্তরা।

ইয়ামিন/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়