ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

ঘূর্ণিঝড় মোখা: সহায়তায় প্রস্তুত কোস্ট গার্ড

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১২, ১২ মে ২০২৩   আপডেট: ০৯:১০, ১৩ মে ২০২৩
ঘূর্ণিঝড় মোখা: সহায়তায় প্রস্তুত কোস্ট গার্ড

দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মোখা’ বাংলাদেশের দক্ষিণ-পূর্ব উপকূলে আঘাত হানতে পারে। উপকূলের দিকে ধেয়ে আসা এ ঘূর্ণিঝড় থেকে উপকূলবাসীকে রক্ষায় বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম গ্রহণ করেছে কোস্ট গার্ড।

শুক্রবার (১২ মে) বিকেলে কোস্ট গার্ডের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার বিএন আব্দুর রহমান জানিয়েছেন, উপকূলীয় দ্বীপ, সুন্দরবন ও তৎসংলগ্ন ঝুঁকিপূর্ণ এলাকার লোকজনকে সাইক্লোন শেল্টারে নেওয়ার পাশাপাশি কোস্ট গার্ড স্টেশনে আশ্রয় দেওয়ার প্রস্তুতি নেওয়া হয়েছে। ঘূর্ণিঝড় মোখা চলাকালীন ও পরবর্তী সময়ে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় কোস্ট গার্ডের সব জোন, জাহাজ, বোট, স্টেশন, আউটপোস্ট এবং ডিজাস্টার রেসপন্স অ্যান্ড রেস্কিউ টিম প্রস্তুত আছে। দুর্যোগ পরবর্তী পরিস্থিতি মোকাবিলার জন্য কোস্ট গার্ডের মেডিক্যাল টিম ও ডুবুরি টিম প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করেছে।

ঘূর্ণিঝড় ‘মোখা’ চলাকালীন ও পরবর্তী সময়ে উপকূলীয় অঞ্চলে জরুরি পরিস্থিতি মোকাবিলার লক্ষ্যে সার্বক্ষণিক সমন্বয়ের জন্য কোস্ট গার্ড জোনভিত্তিক কন্ট্রোল রুম পরিচালনা করবে। দুর্যোগকালীন ও দুর্যোগ পরবর্তী সময়ে যেকোনো পরিস্থিতিতে প্রয়োজনীয় সহায়তা ও তথ্যের জন্য নিম্নোক্ত নম্বরগুলোতে ২৪ ঘণ্টা সেবা দেওয়ার লক্ষ্যে মনিটরিং করা হবে।

সদর দপ্তর- ০১৭৬৯৪৪০৯৯৯
ঢাকা জোন-০১৭৬৯৪৪১৯৯৯
চট্টগ্রাম জোন-০১৭৬৯৪৪২৯৯৯
বরিশাল জোন-০১৭৬৯৪৪৩৯৯৯
খুলনা জোন- ০১৭৬৯৪৪৪৯৯৯

মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়